বিষখালি নদীর ভাঙ্গন পরিদর্শন করলেন জেলা প্রশাসক

Slider বাংলার মুখোমুখি

14407802_539459219570763_596908473_o

 

 

জহির উদ্দিন বাবর , রাজাপুর , ঝালকাঠি । ঝালকাঠির রাজাপুরের বিষখালি নদীর অব্যাহত ভাঙনে বিলীনের পথে বাদুরতলা বাজার। কয়েকদিনের ভয়াবহ ভাঙ্গনে ১০টি বসতঘর ও দোকানসহ এ পর্যন্ত ২৫টির বেশি বসতঘর ও দোকান নদী গর্ভে বিলীন হয়ে গেছে।

বর্তমানে ভাঙ্গনের কারনে বাদুরতলা বাজার সংলগ্নে অবস্থিত ঐতিহ্যবাহী মঠবাড়ি মাধ্যমিক স্কুলটি চরম ঝুঁকির মুখে রয়েছে। ভাঙ্গন স্কুলের খুব কাছাকাছি এসে যাওয়ায় হতাশায় পড়েছে শিক্ষক, অভিভাবক ও শিক্ষার্থীসহ সংশ্লিষ্টরা।

এদিকে মঙ্গলবার বিকেলে ভাঙ্গন কবলিত বাদুরতলা বাজার এলাকা পরিদর্শন করেছেন ঝালকাঠির জেলা প্রশাসক মিজানুল হক চৌধুরী। এসময় উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ মনিরউজ্জামান, ইউএনও শাহ মোঃ রফিকুল ইসলাম, মঠবাড়ি ইউপি চেয়ারম্যান মোস্তফা কামাল সিকদার , মঠবাড়ী ইউনিয়নের ইউপি সদস্য ইউপি সদস্য তরিকুল ইসলাম তারেকসহ স্থানীয় গন্যমান্য ব্যাক্তিবর্গ । ইউপি চেয়ার‌্যান মোস্তফা কামাল সিকদার জানান, “এ পর্যন্ত বিষখালির ভাঙ্গনে ওই বাজারের ২৫ টি দোকান ও বসতঘরসহ বিস্তীর্ণ এলাকা নদীগর্ভে বিলীন হয়ে গেছে। বসতবাড়ী ও ব্যবসা করার অবলম্বন হারিয়ে ভূক্তভোগী মানুষ নিঃস্ব হয়ে গেছে । তাদের জন্য কিছু করার প্রশাসনের প্রতি দৃষ্টি আকর্ষণ করেন”। জেলা প্রশাসক মহোদয় এ সময় ক্ষতিগ্রস্থদের খোঁজখবর নেন এবং সহযোগিতার আশ্বাস প্রদান করেন এবং স্কুলটি রক্ষায় প্রয়োজনীয় পদক্ষেপ নেবেন বলে জানান । পরে জেলা প্রশাসক মিজানুল হক চৌধুরী মঠবাড়ি ইউনিয়ন পরিষদ পরিদর্শনে যান । এ সময় পরিষদের পক্ষ থেকে তাকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *