শ্রীপুরে নারী সাংসদের ঘরের টিন কম্বল ও সার- বীজ বিতরণ

Slider ফুলজান বিবির বাংলা


রাতুল মন্ডল নিজস্ব প্রতিনিধি: গাজীপুরে শ্রীপুর উপজেলার মাওনা ইউনিয়নের বেলতলী গ্রামের বিধবা জরিনা খাতুনের মুখে হাসি ফুটালেন, বাংলাদেশ জাতীয় সংসদের সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য ও কেন্দ্রীয় কৃষকলীগের মহিলা বিষয়ক সম্পাদক অধ্যাপিকা রুমানা আলী টুসি। ( ২২ ডিসেম্বর মঙ্গলবার) সকাল ১১ টার দিকে উপজেলার মাওনা ইউনিয়নের বেলতলী গ্রামে আনুষ্ঠানিক ভাবে ঘরের টিন হস্তান্তর করেন।

জানাযায়, শ্রীপুর উপজেলার বেলতলী গ্রামের আব্দুল বাতেন দীর্ঘ এক যুগের বেশি সময় পূর্বে মারা যান স্ত্রী কন্যা রেখে। আব্দুল বাতের মৃত্যুর পর মেয়েকে বিয়ে দিয়ে একটি জরাজীর্ণ ছাপরা ঘরে কোন মতে দিনপাত করছেন বহু বছর ধরে জরিনা। এমন সংবাদে বিধবা জরিনার বাড়িতে নতুন ঘর নির্মাণ করে দেয়ার জন্য ঘরের টিন নিয়ে হাজির হন নারী সাংসদ। এতে করে বিধবা জরিনার মুখে হাসি ফুটে।

জরিনা খাতুন জানান, স্বামীর মৃত্যুর পর থেকে খুব কষ্ট করে মানুষের বাড়ি বাড়ি কাজ করে মেয়েকে বিয়ে দেয়। আর একটু বৃষ্টি হলে আমার ছাপরা ঘরের সব কিছু বৃষ্টিতে ভিজে নষ্ট হয়ে যায়। তিনি আরোও বলেন, এমনকি বৃষ্টির জন্য না ঘুমিয়ে কেটেছে বহুরাত।
অপরদিকে নারী সাংসদ উপজেলর মাওনা ইউনিয়নের ভেরামতলী ও মাওনা উত্তর পাড়া গ্রামের প্রায় পাঁচশতাধিক গরীব অসহায় ও ছিন্নমূল মানুষের মধ্যে কম্বল বিতরণ করেন।

মঙ্গলবার বিকেলে গাজীপুর ইউনিয়ন কৃষকলীগের আয়োজনে গাজীপুর ইউনিয়নের প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ করেন তিনি। ঘরের টিন, কম্বল, সার ও বীজ বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, শ্রীপুর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আব্দুল জলিল, শ্রীপুর উপজেলা যুবলীগের সভাপতি মো. কমর উদ্দিন, সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনির, উপজেলা কৃষকলীগের সভাপতি মো. কবির হোসেন, সাধারণ সম্পাদক আইনুল হাসান তেলিহাটি ইউনিয়ন

আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক আব্দুস ছাত্তার আবুল, শ্রীপুর উপজেলা ছাত্রলীগের সভাপতি জাকিরুল হাসান জিকু প্রমুখ।

এমপি টুসি বলেন, মজিববর্ষ উপলক্ষে জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন বাস্তবায়নের জন্য গৃহহীনদের জন্য ঘর নির্মাণের অংশ হিসেবে আমার এই কার্যক্রম। আমি বিশ্বাস করি বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন করতে হলে প্রতিটি গৃহহীনকে তাদের থাকার জন্য গৃহ নির্মাণ করে দিতে হবে। তিনি আরো জানান, কৃষক হলো দেশের প্রাণ, করোনাকালীন সময়ে সবচাইতে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে কৃষকরা। কৃষকদের কাজে উদ্ভূব্ধ করতে সরকার নানাবিধ কর্মসূচী গ্রহণ করেছে। কৃষকদের জন্য বরাদ্দকৃত সরকারী সহযোগিতা পৌঁছে দিতে কাজ করা হচ্ছে। পাশাপাশি কৃষিকাজে কৃষকের আগ্রহ ধরে শ্রীপুর উপজেলা কৃষকলীগের উদ্যোগে বিনামূল্যে সার ও বীজ বিতরণ করা হয়েছে। কম্বল বিতরণ কালে তিনি বলেন, এই শীতে ছিন্নমূল মানুষের পাশে দাঁড়ানো প্রতিটা প্রভাবশালীদের উচিত। আমরা সবাই এগিয়ে এলে কাউকে এই তীব্র শীতে কষ্ট করতে হবে না। তবেই কেবল মানবতা জাগ্রত হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *