দেশ ছেড়েছেন তমিজী হক

Slider বাংলার মুখোমুখি


টঙ্গী(গাজীপুর) প্রতিনিধি: টঙ্গীতে অবস্থিত হক গ্রুপের প্রতিষ্ঠান হক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক আদম তমিজী হক গতকাল রবিবার দুপুরে বাংলাদেশ ছেড়েছেন। সৌদি আরবে ওমরাহ পালন করতে গেছেন তিনি। এর আগে নিজের ফেসবুকে স্ট্যাটাস দিয়ে তিনি জানিয়ে দিয়েছিলেন তার দেশত্যাগের কথা।
রবিবার (১৭ সেপ্টেম্বর) সন্ধ্যা ৭টায় টঙ্গীর হক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ভারপ্রাপ্ত জেনারেল ম্যানেজার কাম এডমিন অফিসার ঈশান খান এই সংবাদ নিশ্চিত করেছেন। তিনি বলেন, স্যার ওমরা করতে আজ(রবিবার) দুপুরে ঢাকা ত্যাগ করেন।

রবিবার ভোররাতে নিজের ফেসবুকে তিনি ইংরেজিতে একাধিক স্ট্যাটাস দেন। যা বাংলায় সংক্ষেপে হল, আমি আজ মধ্য দিবসে বাংলাদেশ ছেড়ে চলে যাচ্ছি চিরদিনের জন্য। ইতোমধ্যে বাংলাদেশের মোবাইল সীমটিও নষ্ট করে দিলাম। আমি জেদ্দার ফ্লাইটে পরিবার পরিজন নিয়ে যাচ্ছি। জেদ্দা থেকে সৌদি আরবে ওমরাহ হজ শেষে নিজ জন্মভূমি যুক্তরাজ্যে যাব। সেখানে একটি সুন্দর ঘর বানাবো। পরিবার পরিজন নিয়ে শান্তিতে থাকব। তিনি যুক্তরাজ্যে রাষ্ট্রবিজ্ঞান নিয়ে লেখাপড়া করবেন। তিনি লেবার পার্টিতে কাজ করবেন। তিনি যুক্তরাজ্যে রাজনৈতিকভাবে প্রতিষ্ঠত হবেন। এর আগে তিনি নিজের পাসপোর্ট আগুন দিয়ে পুঁিড়য়েছেন বলে একটি ভিডিও নিজের ওয়ালে পোষ্ট করেন।

এদিকে টঙ্গীতে অবস্থিত হক ইন্ডাস্ট্রিজের সকল শ্রমিক কর্মকর্তা কর্মচারী , সাপ্লাইয়ার , ব্যাংক সহ সকল পাওনাদারদের জাহিদ আহসান রাসেলের সাথে যোগ করতে বলেছেন তমিজি হক। রাসেলের কাছে তার টাকা আছে বলে উল্লেখ করেন তিনি। এর আগে তার কারখানা থেকে রাসেল প্রতিমন্ত্রী, তার চাচা মতিউর রহমান মতি ও কাউন্সিলর নুরুল হক নুরুর বিরুদ্ধে এক হাজার কোটি টাকা লুট ও কারখানা জবর দখল চেষ্টার অভিযোগ করেন। এসকল অভিযোগ অভিযুক্তরা অস্বীকার করেছেন।

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী গণমাধ্যমকে বলেছেন, এসব আমার বিরুদ্ধে ষড়যন্ত্র। নির্বাচনকে সামনে রেখে আমার জনপ্রিয়তা নষ্ট করতে একটি চক্র পরিকল্পিতভাবে এই অপপ্রচার চালাচ্ছেন। এই ধরণের অভিযোগ কাল্পনিক ও বানোয়াট।

এেিদক টঙ্গী সহ গাজীপুর মহানগরের সকল জায়গায় যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রীকে নিয়ে কটুক্তি করার প্রতিবাদে প্রতিবাদ অব্যাহত রয়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে নিন্দার ঝড় বইছে। অনেকে তমিজি হকের ছবিতে ক্রস চিহৃ দিয়ে পোষ্ট করছেন। একটি ফেসবুক আইডি থেকে তমিজি হকের সাথে একজন নারীর অশ্লীল দৃশ্যও পোস্ট করা হয়েছে।

প্রতিমন্ত্রীকে কট্যুক্তি করার বিষয়ে গাজীপুর মহনাগরে কোন থানায় কোন মামলা হয়েছে বলে খবর পাওয়া যায়নি। তবে একটি থানার ওসির সাথে মতিউর রহমান মতির রুদ্ধদার বৈঠক হয়েছে। বৈঠকে কি সিদ্ধান্ত হয়েছে জানা যায়নি। গোপন সূত্র বলছে, বিমান বন্দর থেকে তমিজি হককে গ্রেপ্তার করা হতে পারে এমন আশংকা রয়েছে।

সরেজমিন দেখা যায়, পুলিশি প্রহড়ায় পাঁচ হাজার শ্রমিকের হক গ্রুপের প্রতিষ্ঠান হক ইন্ডাস্ট্রিজ খোলা রয়েছে ও শ্রমিকেরা কাজ করছেন।

এ বিষয়ে টঙ্গী পূর্ব থানার ওসি মোস্তাফিজুর রহমান বলেছেন, এই বিষয়ে কোন মামলা বা অভিযোগ হয়নি। আর কিছু বলেন নি তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *