শ্রীপুরে জনগনের চাঁদায় উন্নয়ন কাজ, সাইনবোর্ড পৌরসভার!

Slider টপ নিউজ

শ্রীপুর(গাজীপুর): গাজীপুর জেলার শ্রীপুর পৌরসভার একটি এলাকায় জনগন চাঁদা তুলে রাস্তা কেটে পানি নিস্কাশনের পাইপ স্থাপন করছেন। কিন্তু কাজের দাতা প্রতিষ্ঠান হিসেবে পৌরসভার সাইনবোর্ড লাগানো হয়েছে।

সরেজমিন শ্রীপুর পৌরসভার ৫ নং ওয়ার্ডে গিয়ে দেখা যায়, প্রায় ২০০০ফুট রাস্তার মাটি উঠানো। রাস্তার মাঝে গর্ত করে বসানো হচ্ছে পানি নিস্কাশনের পাইপ। আর রাস্তার মাঝে সাইনবোর্ড টানানো। সাইনবোর্ডে দেখা আছে রাস্তা বন্ধ। উন্নয়নমূলক কাজ চলছে, আদেশক্রমে শ্রীপুর পৌরসভা।


অনুসন্ধানে জানা যায়, পানি নিস্কাশনের ব্যবস্থা না থাকায় রাস্তায় পানি জমে থাকে। তাই রাস্তা যানচলাচলের অনুপযোগী হওয়ায় ওই এলাকায় ভাড়াটিয়া চলে যায়। পৌরসভা কাজ না করায় নাগরিক সুবিধা নিশ্চিত করতে স্থানীয় জনগন চাঁদা তুলে রাস্তা কেটে পানির পাইপ বসানোর কাজ করছেন। কিন্তু পৌরসভা কর্তৃপক্ষ কাজটি তারা করছেন দাবী বলে সাইনবোর্ড লাগিয়েছেন।


স্থানীয় বাসিন্দা হাদিউল ইসলাম জানান, মোট ৫০০০ ফুট রাস্তা কেটে পাইপ বসানো হচ্ছে। এ কাজের জন্য স্থানীয়রা ২৫ লাখ টাকা মত চাঁদা দিচ্ছেন। জনগনের চাঁদায় উন্নয়ন কাজে পৌরসভার সাইনবোের্ড কেন? এই প্রশ্নেন উত্তরে হাদিউল বলেন,দীর্ঘদিন ধরে পৌরসভা কর্তৃপক্ষ পানি নিস্কাশনের ব্যবস্থা না করায় বাধ্য হয়ে জনগন নিজেরা চাঁদা তুলে কাজ করছেন।

এ ব্যাপারে স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর দুলাল মিয়া বলেন, জনগন পাইপ বসালেও রাস্তার কাজটা পৌরসভা করবে। তাই সাইনবোর্ড দেয়া হয়েছে।

জনগনের টাকায় নাগরিক উন্নয়নমূলক কাজ করে পৌরসভা দাতা প্রতিষ্ঠান হওয়ার কারণ জানতে শ্রীপুর পৌরসভার চার বারের মেয়র আনিছুর রহমানকে ফোন করলে তার ফোন বন্ধ পাওয়া যায়। পৌরসভায় গিয়েও তাকে পাওয়া যায়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *