শ্রীপুরে ভোটের আমেজে আঃলীগের কাউন্সিল

Slider বাংলার সুখবর


গাজীপুর: জেলার শ্রীপুর উপজেলার বিভিন্ন সাংগঠনিক ইউনিটে চলছে ক্ষমতাসীন আওয়ামীলীগের কাউন্সিল। মূল দল অংগ ও সহযোগী সংগঠনের কমিটি গঠনের আমেজে গ্রাম গঞ্জে ও পাড়া মহল্লায় উৎসবের আমেজ বিরাজ করছে। দিনে ও রাতে হাট বাজার ও গ্রামগঞ্জে রাস্তার পাশে দোকাপাট প্রায় সারারাতই খোলা পাওয়া যায়। এসব জনবহুল জায়গায় চা বিড়ি আর নানা ধরণের বাহারী খাবার দাবার সাধারণ মানুষকে ভোট উৎসবের কথা স্বরণ করিয়ে দেয়।

অনুসন্ধানে জানা যায়, সম্প্রতি শ্রীপুর উপজেলা আওয়ামীলীগের কমিট ভেঙ্গে আহবায়ক কমিটি গঠন করা হয়। অবশ্য এর আগে থেকেই শ্রীপুর পৌরসভার বিভিন্ন ওয়ার্ড ও ইউনিয়নের ওয়ার্ডগুলোতে কাউন্সিল চলছিল। উপজেলা আহবায়ক কমিটি হওয়ার পর দ্রুততম সময়ে এ সব কমিটি গঠন হচ্ছে। ইতোমধ্যে শ্রীপুর পৌরসভা সহ বেশ কয়েকটি ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডে কমিটি গঠন করা হয়েছে, আরো হচ্ছে। মূল দলের কমিটি গঠনের পাশাপাশি অংগ ও সহযোগী সংগঠনের অসমাপ্ত কিমিটি গুলোও পূরণ করা হচ্ছে। ফলে শ্রীপুরে প্রতিদিনিই বাড়ছে নতুন নতুন নেতার সংখ্যা। এই নিয়ে চলছে উৎসবমূখর পরিবেশ।

স্থানীয়রা বলছেন, সকলের ভোট যখন হতো, তখন যে আমেজ ছিল সেটা ইতোমধ্যে ঝিমিয়ে গেছে। তবে এবারের কাউন্সিলে ভোটের আমেজ আমেজ লাগছে। আওয়ামীলীগের কাউন্সিলে শুধু আওয়ামীলীগই নয়, বিএনপির আগ্রহ আরো বেশী। কারণ ইতোমধ্যে যারা আওয়ামীলীগে ঢুকে গেছে তাদের পদ রক্ষা ও নতুন করে ঢুকানোর জন্য উৎসবে যোগদান নিয়েও ব্যস্ত বিএনপি। সব মিলিয়ে শ্রীপুরে আওয়মীলীগের তৃনমূল কাউন্সিল ভোটের উৎসবকে স্বরণ করিয়ে দিচ্ছে, এমনটিই বলছেন সাধারণ মানুষ।

আওয়ামীলীগের একটি দায়িত্বশীল সূত্র বলছে, কাউন্সিলগুলোতে স্থানীয় সাংসদ ইকবাল হোসেন সবুজ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকছেন। যদিও এই আসন সহ একাধিক আসন নিয়ে গঠিত সংরক্ষিত আসনের(আসন নং ৩১৪) নারী সাংসদ ও নবনির্বাচিত বাংলাদেশ কৃষক লীগের মহিলা বিষয়ক সম্পাদিকা অধ্যাপিকা রুমানা আলী টুসিকে কোথাও দেখা যায়নি। দেখা যায় নি সাবেক উপজেলা চেয়ারম্যান আব্দুল জলিল সহ আওয়ামীলীগের একাংশের কোন নেতাদের। তবে তৃনমূলে আওয়ামীলীগের কাউন্সিলে সকল পক্ষকে দেখা গেলে দল আরো বেশী শক্তিশালী হত বলে দাবী সূত্রের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *