শ্রীপুরে ভোটের পরিবর্তে লাঠির সুফল! অবশেষে জনগনের টাকায় গর্ত মেরামত!

Slider গ্রাম বাংলা


গাজীপুর: বৃষ্টির কারণে রাস্তায় গর্ত হয়ে বন্ধ প্রায় গণপরিবহন। প্রত্যন্ত অঞ্চলের মানুষের জীবিকা নির্বাহের অবলম্বন একমাত্র রাস্তাটি যান চলাচলের জন্য অনুপযোগী হওয়া নিয়ে মানুষের মাথায় হাত। কিন্তু কে করবে গর্ত মেরামত। জনপ্রতিনিধিদের পিছনে ঘুরতে ঘুরতে অবশেষ নিজেরাই চাঁদা তুলে রাস্তার গর্ত মেরামতের উদ্যোগ নিল জনগন।

অনুসন্ধানে জানা যায়, গাজীপুর জেলার শ্রীপুর উপজেলার কাওরাইদ ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের হয়দেবপুর- উদয়খালী পাকা রাস্তায় বৃষ্টির কার্রন কয়েকটি গর্ত হয়েছে। এতে সকল গণপরিবহন যথারীতি চলতে পারছে না। দীর্ঘদিন ধরে এমন অবস্থা হলেও সম্প্রতি গর্তগুলো বড় হয়ে গেছে। ফলে আটকে যাচ্ছে বড় যানবাহন। ঠেলাঠেলি করে রিক্সা বা ঠেলাগাড়ি ছাড়া চলছে না তেমন কোন বাহন। গাজীপুরের সাখে ময়মনসিংহের ভালুকা ও গফরগাঁও উপজেলায় যাতায়াতের বিকল্প এই রাস্তাটি অচল অনেক দিন।

স্খানীয়রা বলছেন, ইউপি চেয়ারম্যান গর্ত এলাকায় অনুষ্ঠানে বক্তব্য দিয়ে গেছেন। কিন্তু রাস্তা ঠিক হয়নি। ১২ সেেপ্টেম্বর শ্রীপুর উপজেলা চেয়ারম্যানকে জানালে তিনি সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যানকে ২৪ ঘন্টার মধ্যো গর্তগুলো মেরামতের নির্দেশ দেন। কিন্তু আজ পর্যন্ত গর্ত মেরামত না হওয়ায় অভাগা মানুষ নিজেরা টাকা দিয়ে গর্ত মেরামতের উদ্যোগ নিলেন।

ভুক্তভোগীরা বলছেন, ভোট দিতে গিয়ে ভোটের বদলে পুলিশের লাঠি খেয়েছি। পুলিশ আমাদের ভোট দিয়ে দিয়েছে। এমনকি নৌকার ভোট দিতে গিয়েও ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক পুলিশের লাঠি খেয়ে জ্বরে ভোগেছেন। তাই চেয়ারম্যান বানানোর সৌভাগ্য হয়নি। এই জন্যই নিজেরা রাস্তার কাজ করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *