স্বাস্থ্য ঝুঁকিতে চলছে ট্রেন!

Slider জাতীয়

মোঃ ইসমাঈল হোসেন (মাস্টার): করোনা মহা মারিতে দীর্ঘদিন ট্রেন চলাচল বন্ধ থাকার পর গত ১০ সেপ্টেম্বর থেকে সারাদেশে ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছ।

স্বাস্থবিধি মেনে সরকার রেল মন্ত্রণালয়কে ট্রেন চালানোর অনুমতি দিলেও বেশিরভাগ ট্রেনেই স্বাস্থ্যবিধি মানা হচ্ছেনা এই অভিযোগের প্রেক্ষিতে গতকাল ঢাকা দেওয়ানগঞ্জ লাইনে মেসার্স এল আর ট্রেডিং পরিচালিত বে-সরকারি ৫১ নং জামালপুর কমিউটার ট্রেনের জয়দেবপুর স্টেশন হতে শ্রীপুর পর্যন্ত “জ”বগিতে দেখা যায় বগিতে নির্ধারিত ৭২ টি আসনের বিপরীতে গাদাগাদি করে বসেছেন ১০৮ জনেরও বেশি যাত্রী। দাঁড়িয়ে আছেন আরো শতাধিক যাত্রী। অধিকাংশ যাত্রীর মুখে মাস্ক নেই। এমনকি বগিতে থাকা দুইজন টিটি কারো মুখেই মাস্ক নেই। গাদাগাদি ভিড়ের মধ‍্যেও একটি বগিতে উঠেছেন চারজন হকার যাদের মুখে মাস্ক ছিল না।

“জ” বগিতে দায়িত্বরত দুইজন টিটি কাউছার ও শিবলীর কাছে বগিতে অতিরিক্ত যাত্রী এবং স্বাস্থবিধির বিষয়ে প্রশ্ন করা হলে ট্রেন আগের মতই চলবে কর্তৃপক্ষের অনুমতি আছে বলে জানানো হয়।

৫১ নং জামালপুর কমিউটার ট্রেনের কন্ট্রোলারের মুঠোফোনে একাধিকবা কল দিলেও তিনি কল রিসিভ করেননি।

ট্রেনে স্বাস্থ্য বিধি রক্ষায় দ্রুত প্রয়োজনীয় ব‍্যবস্থা না নিলে করোনায় আক্রান্তের হার বেড়ে যেতে পারে স্বাস্থ্য বিশেষজ্ঞদের অভিমত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *