সিলেটে কুশিয়ারা ও সুরমার পানি বিপদসীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে

Slider জাতীয় সিলেট

এইচ আই লস্কর, সিলেট :: কয়েকদিন ধরে টানা বৃষ্টি ও উজান থেকে নেমে আসা ঢলের (পানি) ফলে সিলেটে সুরমা ও কুশিয়ারা নদীর পানি বিপদসীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

কুশিয়ারা নদীর পানি জেলার দুটি পয়েন্টে বিপদসীমা অতিক্রম করেছে আর সুরমা নদীর পানি জেলার একটি পয়েন্টে বিপদসীমা অতিক্রম করে প্রবাহিত হচ্ছে।

পানি উন্নয়ন বোর্ড (পাউবো) সিলেট কার্যালয় জানিয়েছে, বৃহস্পতিবার বেলা ১২টা পর্যন্ত সুরমা নদীর পানি কানাইঘাট পয়েন্টে বিপদসীমার ৪৭ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছিল। বেলা ১২টায় সিলেট পয়েন্টে সুরমার পানি প্রবাহ ছিল ১০.৫৬ মিটার। যা বিপদসীমার ২৪ সেন্টিমিটার নীচে।

কুশিয়ারা নদীর পানির উচ্চতা আমলশিদ পয়েন্টে গতকাল বুধবার সন্ধ্যায় ১৫.৮২ মিটার ছিল। আজ বৃহস্পতিবার বেলা ১২টায় টায় উচ্চতা বেড়ে দাড়িয়েছে ১৬.১২ মিটারে। যা বিপদসীমার ৭৩ সেন্টিমিটার উপরে।

সিলেটের ফেঞ্চুগঞ্জ পয়েন্টে কুশিয়ারার পানি বেলা ১২টায় প্রবাহিত হচ্ছে ৯.৯৬ মিটার। এ পয়েন্টে বিপদসীমা ৯.৪৫ মিটার। অর্থাৎ এ পয়েন্টে পানি বিপদসীমার ৫১ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

শেওলা পয়েন্টে কুশিয়ারার পানির উচ্চতা বুধবার সন্ধ্যায় ছিল ১২.৮৭ মিটার। আজ বেলা ১২টা পর্যন্ত এ পয়েন্টে পানি বেড়ে হয়েছে ১৩.০৫ মিটার অর্থাৎ বিপদসীমায় প্রবাহিত হচ্ছে। শেরপুর পয়েন্টে কুশিয়ারার পানি আজ বেলা ১২টায় প্রবাহিত হচ্ছে ৮.৩২ মিটারে।

সারি নদীর পানি কিছুটা কমেছে। বুধবার সন্ধ্যা ৬টায় সারি নদীর পানি সারিঘাট পয়েন্টে ওপর দিয়ে প্রবাহিত হচ্ছিল ১০.৯৮ মিটারে। আজ বেলা ১২টায় পানি কিছুটা নিচে নেমে এসেছে। প্রবাহিত হচ্ছে ১০.৯৫ মিটার দিয়ে। আর কানাইঘাটের লোভা নদীর পানি গতকাল ১৪.৪৬ মিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছিল আজ বেলা ১২টায় পানি কিছুটা নিচে নেমে এসে ১৪.৪১ মিটারে প্রবাহিত হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *