কালীগঞ্জে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে স্কেলিং চিকিৎসার উদ্বোধন

Slider গ্রাম বাংলা


নিজস্ব প্রতিনিধি, কালীগঞ্জ (গাজীপুর): গাজীপুরের কালীগঞ্জে ১৬ই জুলাই বৃহস্পতিবার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বহির্বিভাগে (দন্ত বিভাগ) দাঁতের স্কেলিং চিকিৎসার উদ্বোধন করা হয়েছে।

এ সম্পর্কে কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ ছাদেকুর রহমান আকন্দ বলেন, কালীগঞ্জে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বৃহস্পতিবার সকালে, হাসপাতালের বহির্বিভাগে (দন্ত বিভাগ) আমার দাঁতের স্কেলিং করানোর মাধ্যমে, দাঁতের স্কেলিং চিকিৎসার উদ্বোধন করা হয়েছে।

আরো বলেন, নিজের ব্যক্তিগত প্রচেষ্টা ও অর্থায়নে হাসপাতালের দন্ত বিভাগের ডেন্টাল চেয়ার মেরামত, স্কেলার, হ্যান্ডপিস, স্টেরিলাইজর, সাকশন মেশিন, ফিলিং মেটারিয়েল, ডায়মন্ড বার সহ প্রয়োজনীয় যন্ত্রপাতি ক্রয়ের মাধ্যমে দন্ত বিভাগের সেবার মান বেড়েছে। ফলশ্রুতিতে এখন থেকে স্বাস্থ্য কমপ্লেক্সেই স্কেলিং, সার্জিক্যাল এক্সট্রাকশন, টেম্পোরারি ফিলিং, অপারকুলেকটমী, পাল্পোটমী সহ জরুরী ও প্রাথমিক ভাবে দাঁতের প্রায় সব চিকিৎসা করানো সম্ভব হবে।

এ সম্পর্কে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের দন্ত বিভাগের সহকারী ডেন্টাল সার্জন খালেদ মাহমুদ মুরাদ বলেন, আজকে সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে, স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ ছাদেকুর রহমান আকন্দের দাঁতের স্কেলিং করোনার মাধ্যমে, স্কেলিং চিকিৎসার উদ্বোধন করা হয়েছে। ফলে দাঁতের সমস্যা নিয়ে জনমনে সৃষ্টি হওয়া হতাশার অবসান ঘটানো সম্ভব হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *