জাফরুল্লাহ চৌধুরীর অবস্থার অবনতি

Slider জাতীয়

নিউমোনিয়ার কারণে গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরীর শারীরিক অবস্থার কিছুটা অবনতি হয়েছে। তাঁকে নতুন করে অ্যান্টিবায়োটিক দেওয়া হয়েছে। তিনি শারীরিকভাবে এখনো দুর্বল।

আজ মঙ্গলবার গণস্বাস্থ্য নগর হাসপাতালের চিকিৎসক অধ্যাপক মামুন মোস্তাফীর বরাতে গণস্বাস্থ্য কেন্দ্রের ফেসবুক পেজে বলা হয়, জাফরুল্লাহ চৌধুরীর স্বাস্থ্যের অবস্থা আজকে কিছুটা চিন্তাযুক্ত। তার নিউমোনিয়া পরিস্থিতির অবনতি হয়েছে। অবস্থা বিবেচনায় নতুন করে অ্যান্টিবায়োটিক দেয়ার ব্যবস্থা নেওয়া হয়েছে। তিনি সবার দোয়া চেয়েছেন।

জাতীয় ঐক্যফ্রন্টের দপ্তর প্রধান জাহাঙ্গীর আলম বলেন, ডা: জাফরুল্লাহ চৌধুরীর শারীরিক অবস্থা ফুসফুসের সংক্রমণ বেড়েছে। নতুন করে এন্টিবায়োটিক দিতে হচ্ছে। শরীর খুবই দুর্বল।নিয়মিত কিডনি ডাইলোসিস করছেন।
অক্সিজেন প্রয়োজন হয়না, তবে গলার ব্যাথার জন্য কথা বলতে কষ্ট হচ্ছে । তাই ইশারায় আর লিখে তিনি কথার উত্তর দেন। চিকিৎসকগন তাকে কথা বলতে নিষেধ করেছেন। তাঁর শরীরে করোনা ভাইরাস ইনফেকশন নাই, তবে ভ্যাকটোরিয়া ইনফেকশন অনেক বেশী। তাকে আরো বেশ কিছুদিন দিন হাসপাতালে থেকে চিকিৎসা নিতে হবে। তবে তিনি মানষিকভাবে অনেক উজ্জীবিত।
আমি আজ সন্ধ্যা ৬ টায় তার চিকিৎসক গনস্বাস্থ্য হাসপাতালে অধ্যাপক ডা: নাজিব মোহাম্মদ কাছ থেকে তাঁর শারীরিক অবস্থা জানতে পারি।

গত ২৫ মে জাফরুল্লাহ চৌধুরী করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার কথা জানিয়েছিলেন। ২৯ মে থেকে তিনি গণস্বাস্থ্য নগর হাসপাতালে চিকিৎসাধীন। গণস্বাস্থ্য কেন্দ্র উদ্ভাবিত কিট এবং পিসিআর উভয় পরীক্ষাতেই তিনি এখন করোনামুক্ত। তবে তার চিকিৎসকেরা জানিয়ে এসেছেন, তিনি ঝুঁকিমুক্ত নন। তাঁর ফুসফুসের সংক্রমণ এখনো সারেনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *