গাসিক নির্বাচন ভাবনা-২৭: অবেশেষে বাধল লড়াই।

Slider ফুলজান বিবির বাংলা সারাদেশ

30714814_2018851071710536_6736031286034432000_n

স্টাফ করেসপন্ডেন্ট, গাজীপুর অফিস: গাসিক নির্বাচনে আনুষ্ঠানিক প্রচারণা শুরুর মাত্র ২দিন বাকী। যদিও প্রার্থীরা বে-আইনীভাবে প্রচারণা চালাচ্ছেন তবুও ২দিন পর তারা আনুষ্ঠানিক প্রচারণা করবেন। মাঠে ঘাটে চায়ের স্টলে আর সকল আড্ডায় শুধুই নির্বাচন আর নির্বাচন। গাসিকের ৫৭টি ওয়ার্ডের প্রতিটিতে একজন পুরুষ কাউন্সিলর পদে ও একজন নারী কাউন্সিলর পদে ভোট হবে। তৃতীয় ভোটটি মেয়র পদে। তাই প্রতিটি ভোটার তিনটি করে ভোট দিবেন। আর এই ভোট দেয়ার জন্য তারা নানা ভাবে চিন্তা ভাবনা করছেন কাকে ভোট দেয়া যায়।

ইতোমধ্যে আওয়ামীলীগ সমর্থিত প্রার্থীকে সমর্থন দিয়েছে১৪ দল। এ ছাড়াও জাতীয় পার্টির চেয়ারম্যান সরাসরি নৌকাকে সমর্থন দিয়েছে। কিন্তু ২০ দলীয় জোট এখনো সমর্থন দেয়নি। তবে ২০ দলীয় জোটের ভেতর থেকেও দুই জন মেয়র প্রার্থীর মনোনয় চূড়ান্ত হয়েছে। সুতরাং ২০ দলীয় জোটের ভোট ভাগ হবে যদি ওই প্রার্থীরা জোটগত ভাবে নির্বাচন না করে ব্যাক্তিগত বা দলগতভাবে করেন।

এদিকে রাজনীতির বাইরে যে সকল দল আছে তার মধ্যে হেফাজত নৌকাকে সমর্থন করতে পারে এমন ধারণাও আছে ভোটারদের মাঝে। ইসলামী দল গুলোর মধ্যে অধিকাংশ দলের সমর্থন পাচ্ছে নৌকা এমন ধারণাও বর্তমান। সুতরাং বিএনপির প্রার্থী এখনো মাইনাস পয়েন্টে আছে। জোটগত সিদ্ধান্ত না হলে বিএনপি ভোটের মাঠে সুবিধা করতে পারবে না।

সাধারণ ভোটাররা মনে করছেন, সময় আসুক। দেখা যাবে কার পাল্লা ভারী। যার পাল্লা ভারী তাকেই ভোট দেব, এমন ধারণা দলের বাইরে থাকা আমজনতার কাতারী ভোটারদের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *