গাজীপুরে করোনায় মুত্যৃ ২২ আক্রান্ত ২১৪৩ আমরা সচেতন তো!

Slider জাতীয় বিচিত্র


গাজীপুর: গাজীপুরে নতুন করে করোনায় আক্রান্ত ২৬ জন। জেলায় মোট আক্রান্ত ২,১৪৩। মোট মৃত্যু ২২জনের। রেড জোন কালীগঞ্জ পৌরসভার ৩টি ওয়ার্ডে। আজ শুক্রবার সিভিল সার্জন অফিস এই তথ্য দেয়।

সর্বশেষ তথ্যমতে, নতুনভাবে আক্রান্ত ২৬ জনের মধ্যে সদরে ২, কালিয়াকৈরে ৮, কালিগঞ্জে ১০,ও শ্রীপুর ৬জন। ফলে বর্তমানে গাজীপুর সদরে-১৩৩৭, শ্রীপুরে-২৩৬, কালিয়াকৈরে-২৩০, কালীগঞ্জে-১৯০, কাপাসিয়ায়-১৫০। এই জেলায় মোট-২১৪৩ জন আক্র্রান্ত এবং মারা গেছেন ২২জন।

গতকাল শেষ ২৪ ঘন্টায় গাজীপুর জেলায় নতুনভাবে আরো ১২৯ জন করোনায় আক্রান্ত হয়েছে। এই নিয়ে আক্রান্তের সংখ্যা ছিল ২১১৭ জন। শেষ ২৪ ঘন্টায় মৃত্যু ০১ জন সহ মোট মারা গেছেন ২০ জন। গতকাল বৃহস্পতিবার গাজীপুর সিভিল সার্জন অফিস এই তথ্য দেয়।

অনুসন্ধানে জানা যায়, গাজীপুর সিভিল সার্জন অফিস কোন সময় আপডেট তথ্য দিতে পারছে না। হঠাৎ হঠাৎ গাজীপুরের জেলা প্রশাসকও তথ্য দেয়। এখানে গাজীপুরের আপডেট তথ্য প্রদানে সিভিল সার্জনের অপারগতা নতুন বিষয় নয়।

পর্যবেক্ষন বলছে, গাজীপুরে যখন ২জন করোনা রোগী শনাক্ত হয়েছিল, তখন মেয়র জাহাঙ্গীর আলম লকডাউনের কথা বলেছিলেন। কিন্তু প্রশাসনের সমন্বয়ের অভাবে লকডাউন কার্যকর হয়নি। কিন্তু যখন গাজীপুরে ১১জন করোনা রোগী শনাক্ত হয় তখন লকডাউন কার্যকর হয়। বর্তমানে গাজীপুর জেলা ঢাকা বিভাগের অত্যন্ত ঝুঁকিপূর্ন জেলা। ইতোমধ্যে রেড জোন হিসেবে যে কয়টি জেলার নাম আসছে তার মধ্যে গাজীপুর এসছিল। কিন্তু এখন শুনা যাচ্ছে গাজীপুর জেলার কালিগঞ্জ পৌর এলাকার ৩টি ওয়ার্ড রেড জোন।

বলা উচিত যে, রাজধানী ঢাকার উত্তর সিটির মেয়র আতিকুল ইসলাম ইতোমধ্যে একটি অঞ্চলে লকডাউন ঘোষনা করেন যা কার্যকর হয়েছে। কিন্তু দুঃখজনক ঘটনা হল, আমাদের মেয়রের ডাকে লকডাউন কার্যকর হয়নি।

পরিসংখ্যান বলছে, সিলেট বিভাগ সহ আরো কিছু বিভাগে করোনা শনাক্ত রোগীর সংখ্যা দুই হাজার অতিক্রম করার সাথে সাথে ডেঞ্জার জোন বলা শুরু হয়েছে এবং লকডাউন হচ্ছে। কিন্তু গাজীপুর জেলায়ই করোনা আক্রান্তের সংখ্যা এখন দুই হাজারের উপরে। করোনায় মৃতের সংখ্যাও ২২জন। তবুও আমাদের টনক নড়ছে না। কখন আমরা নড়েচড়ে বসব তাও জানিনা। যদি বিগত সময়ের মত আভ্যন্তরীন কোন সমন্বয়হীনতা থাকে তবে এখনি তা ঠিক করে ফেলা উচিত। না হয় আমাদের চরম মূল্য দিতে হতে পারে বলে আংশংকা রয়েছে।

তবে করোনা মোকাবেলায় খাদ্র ও নিরাপত্তা সামগ্রী বিতরণে গাজীপুর এগিয়ে আছে এতে কোন সন্দেহ নেই। এখানে শুধু সময়মত পদক্ষেপ নিতে পারস্পরিক সমম্বয়ের অভিযোগ যাচ্ছেই না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *