টাঙ্গাইলে ছিনতাই হওয়া ৫০ লাখ টাকার ১৭ লাখ উদ্ধার

Slider বাংলার মুখোমুখি


সাইফুল ইসলাম, টাঙ্গাইল প্রতিনিধিঃ টাঙ্গাইল জেলার কালিহাতীতে পোস্টমাস্টারকে গুলি করে ৫০ লাখ টাকা ছিনতাইয়ের নায়ক মনিরুল ইসলাম সজীবের শ্বশুর ও শ্যালককে গ্রেফতার করেছেন গোয়েন্দা পুলিশ। আর এ সময় তাদের স্বীকারোক্তি অনুযায়ী সজীবের শ্বশুরবাড়ি থেকে ছিনতাই হওয়া সাড়ে ১৭ লাখ টাকা উদ্ধার করা হয়েছে।

পুলিশ সূত্রে জানা যায়,”বুধবার বিকালে কালিহাতী উপজেলার গান্ধিনা গ্রাম থেকে সজীবের শ্বশুর বিএনপি নেতা ইমান আলী এবং শ্যালক ইমরান নাজিরকে গ্রেফতার করা হয়েছে। এরপরে তাদের স্বীকারোক্তি অনুযায়ী ইমান আলীর বাড়িতে অভিযান চালানো হয়। আর ওই বাড়ির গরুর খাবার রাখার একটি ঘর থেকে বস্তায় রাখা সাড়ে ১৭ লাখ টাকা উদ্ধার করা হয়।”

তারপর বৃহস্পতিবার তাদের টাঙ্গাইল চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হলে তারা দু’জনেই স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।

জবানবন্দিতে তারা জানিয়েছেন, “ঘটনার পর সজীব তাদের বাড়িতে ৩০ লাখ টাকা রেখে যান। এরপরে দুই দফায় সাড়ে ১৩ লাখ টাকা নিয়ে যায়।”

সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট রূপম কুমার দাস জবানবন্দি লিপিবদ্ধ করার পর তাদের জেলহাজতে পাঠিয়ে দিয়েছেন।

এছাড়াও এর আগে গত সোমবার গোয়েন্দা পুলিশ এই ছিনতাইয়ের ঘটনায় জড়িত থাকার অভিযোগে কালিহাতীর ছাতিহাটি গ্রামের করিম মিয়ার ছেলে উজ্জ্বল মিয়া (২৮), হাৎড়া গ্রামের ফজলুল হকের ছেলে উমর গাজী (২৮) এবং বল্লা গ্রামের মৃত নুরুল হুদার ছেলে হুমায়ন কবিরকে (৩০) গ্রেফতার করে। এদের মধ্যে উজ্জ্বল মিয়া ও উমর গাজী ঘটনার সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করে গত মঙ্গলবার আদালতে জবানবন্দি দিয়েছেন।

গত ১৭ ই মে কালিহাতী পোস্ট অফিস থেকে ৫০ লাখ টাকা তুলে মোটরসাইকেলযোগে বল্লা পোস্ট অফিসে যাওয়ার পথে পোস্টমাস্টারকে গুলি করে ৫০ লাখ টাকা ছিনতাইয়ের ঘটনা ঘটে। আর গত ২১ মে টাঙ্গাইল শহর থেকে এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে জেলা ছাত্রলীগের সদস্য তামজিদুল ইসলাম জিসানকে গ্রেফতার করা হয়েছিল।

২২ মে আদালতে তামজিদুলের দেয়া জবানবন্দিতে বলেছিলেন, “কালিহাতী উপজেলা যুবলীগের ত্রাণবিষয়ক সম্পাদক মনিরুল ইসলাম সজীবের নেতৃত্বে এ ছিনতাইয়ের ঘটনা ঘটেছে।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *