রাবাদার দুর্দান্ত বোলিংয়ে এগিয়ে প্রোটিয়ারা

Slider খেলা

 

 

 

sa_vs_eng_bg_846231787

 

 

 

 

ঢাকা: কাগিসো রাবাদার অসাধারণ পারফরম্যান্সে সেঞ্চুরিয়ান টেস্টে চালকের আসনে দক্ষিণ আফ্রিকা। তৃতীয় দিন শেষে ইংল্যান্ডের চেয়ে ১৭৫ রানে এগিয়ে রয়েছে প্রোটিয়ারা। ইংলিশদের প্রথম ইনিংসে ৩৪২ রানের পর নিজেদের দ্বিতীয় ইনিংসে এক উইকেট হারিয়ে ৪২ রান করেছে দ.আফ্রিকা।

দ.আফ্রিকা: ৪৭৫ ও ৪২/১ (১৭.০ ওভার)
ইংল্যান্ড: ৩৪২

ম্যাচের দ্বিতীয় দিন ১৩৮ রানে দুই উইকেট হারানো ইংল্যান্ড তৃতীয় দিন আরও ২০৪ রান যোগ করতেই সবকটি উইকেট হারায়। আগের দিনের দুই অপরাজিত ব্যাটসম্যান অ্যালিস্টার কুক ও জো রুট সমান ৭৬ রান করে আউট হন।

এ সময় ক্রিজে তান্ডব চালান ফাস্ট বোলার রাবাদা। একের পর এক মূলবান উইকেট তুলে নেন ডানহাতি এ পেসার। তবে শেষ দিকে অলরাউন্ডার মঈন আলীর ৬১ রানের সুবাদে ৩০০ রানের কোঠা পার করে সফরকারীরা।

২৯ ওভার বোলিং করে ছয় মেডেন সহ ১১২ রানের বিনিময়ে রাবাদা সাত উইকেট নিয়ে করে ক্যারিয়ার সেরা বোলিং। দলের হয়ে আরও দুটি উইকেট নেন পেসার মরনে মরকেল। আর একটি উইকেট পান জেপি ডুমিনি।

এদিকে প্রোটিয়াদের দ্বিতীয় ইনিংসের শুরুটা ভালো হয়ানি। দলীয় পাঁচ রানেই ব্যক্তিগত এক রানে ‍আউট হন ডিন এলগার। তবে দিনের বাকিটা সময় আর কোন অঘটন হতে দেননি অভিষেকে সেঞ্চুরির দেখা পাওয়া স্টেফেন কুক ও হাশিম আমলা। কুক ২৩ ও আমলা ১৬ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *