টাঙ্গাইলে উধাও হওয়া করোনা আক্রান্ত নারী ৩ দিনের বাচ্চাসহ লকডাউনে

Slider ফুলজান বিবির বাংলা


সাইফুল ইসলাম, টাঙ্গাইল প্রতিনিধিঃ টাঙ্গাইল জেলার সদর উপজেলার বাঘিল গ্রামের ২১ বছর বয়সী একজন নারী করোনা আক্রান্ত হয়েছেন। এই বিষয়টি নিশ্চিত করেছেন টাঙ্গাইলের সিভিল সার্জন ডা. ওয়াহীদুজ্জামান। আর এই খবর পাওয়ার পর উপজেলা প্রশাসন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডাক্তারগণ তার বাড়িতে গিয়ে জানতে পারেন ওই ঠিকানায় ঐ নামের নারী বাড়িতে নাই, কোথায় আছেন কেউই জানেন না।

আর এরপর থেকে তাকে আর খুঁজে পাওয়া যাচ্ছিল না। এমনকি তার মোবাইল নম্বরটিও বন্ধ। যার ফলে মোবাইল নম্বরটি ট্র্যাকিং করে জানা যায় মেয়েটি সখীপুর উপজেলার নলুয়ায় অবস্থান করছে। আর সেখানে গিয়েও তাকে পাওয়া যায়নি।

এছাড়াও সকাল থেকেই টাঙ্গাইল সদরের সংসদ সদস্য, উপজেলা প্রশাসন, পুলিশ বিভাগ, স্বাস্থ্য বিভাগের মাঠকর্মীরা, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান-মেম্বারগণ হন্যে হয়ে তাকে গ্রাম থেকে গ্রামে খুঁজতে থাকেন।

আর এ বিষয়ে টাঙ্গাইল সদর উপজেলা নির্বাহী অফিসার আতিকুল ইসলাম বলেছেন, “সারাদিন অনেক খোঁজাখুঁজির পর রাত ১০টার পর আক্রান্ত ওই নারীর খোঁজ পাই। আর তখন জানতে পারি যে, তিনি টাঙ্গাইল সদর উপজেলার করটিয়া ইউনিয়নের তারটিয়া গ্রামে তার মায়ের বাড়িতে অবস্থান করছেন। তবে সদর উপজেলা নির্বাহী অফিসার, পুলিশ কর্মকর্তা, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা সহকারে সেখানে গিয়ে দেখি ভিন্ন চিত্র।”

তিনি আরও বলেছেন, “ওই মহিলা গত ০৯ ই মে (শনিবার) টাঙ্গাইল ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে একটি কন্যা সন্তানের জন্ম দিয়েছেন। আর সেখানে হাসপাতাল থেকে মঙ্গলবার (১২ ই মে) সকালে ছাড়া পেয়ে তিনি তার মায়ের বাড়ি তারুটিয়ায় চলে এসেছেন। এছাড়াও এর আগে হাসপাতালে ভর্তির পরপরই এই মহিলার স্যাম্পল সংগ্রহ করে পরীক্ষায় পাঠানো হয়। কিন্তু স্যাম্পল সংগ্রহের সময় তার স্বামীর মোবাইল নাম্বার দেয়া ছিল। এমনকি সদর হাসপাতাল কর্তৃপক্ষ রোগীর ডিটেইলস লিপিবদ্ধ না করে স্যাম্পল কালেকশন করে।”

এরপরে রাত সাড়ে ১১টার দিকে এই বাড়িটিসহ আশেপাশের বাড়িগুলো লকডাউন করা হয়েছে। আর এদিকে ওই তিনদিনের বাচ্চার জন্য জন্য গুড়োদুধ, আক্রান্ত মহিলার জন্য প্রধানমন্ত্রীর পক্ষ থেকে দেওয়া উপহার সামগ্রীসহ প্রয়োজনীয় খাদ্য সামগ্রী পৌঁছে দেয়া হবে।

লকডাউন করা প্রতিটি পরিবারের জন্য উপজেলা প্রশাসনের পক্ষ থেকে উপহার সামগ্রী সহ সকল ধরণের সহযোগিতা প্রদান করা হবে বলেও তিনি জানিয়েছেন। এছাড়াও সকলকে নিজ নিজ ঘরে অবস্থান করার জন্য অনুরোধ করলে তারা ঘর থেকে বের হবেনা মর্মে প্রতিশ্রুতি দিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *