কেন্দ্রীয় ছাত্রলীগের নেতৃত্বে মধুপুর উপজেলা ছাত্রলীগের ধান কাটা কার্যক্রম

Slider কৃষি, পরিবেশ ও প্রকৃতি জাতীয়

সাইফুল ইসলাম, টাঙ্গাইল প্রতিনিধি : বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসের কারণে মানব জীবনে চরম বিষন্নতার সময় কাটছে। আর এমন ভয়াবহ দুঃসময়ে বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারন সম্পাদক লেখক ভট্টাচার্য এর নির্দেশক্রমে কেন্দ্রীয় ছাত্রলীগের উপ-ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা সম্পাদক ফারুক আহম্মেদ এর নেতৃত্বে দরিদ্র কৃষক আবু তাহের এর ধান কেটে দিল মধুপুর উপজেলা ছাত্রলীগ।

কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা ফারুক আহম্মেদ এর নেতৃত্বে মধুপুর উপজেলা ছাত্রলীগ অসহায় কৃষকদের পাশে দাঁড়িয়েছেন। প্রাণঘাতী মহামারী করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে অসহায়, হতদরিদ্র কৃষক অর্থাভাবে এবং কাজের লোক না পাওয়ায় পাকা ধান কাটার ক্ষেত্রে বিপাকে পড়েছেন কৃষকরা। কিন্তু তাদের প্রতি সহমর্মিতার হাত বাড়িয়ে এগিয়ে এসেছেন মধুপুর উপজেলা ছাত্রলীগ। এবং কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা ফারুক আহম্মেদ এর নেতৃত্বে আউশনারা ইউনিয়নের ইকুরিয়া পাড়া গ্রামের অসহায়, হতদরিদ্র কৃষক তাহেরের মোট ৪০ শতাংশ জমির পাকা ধান কেটে বাড়ি পৌঁছে দিলেন আউশনারা ইউনিয়ন ছাত্রলীগ।

ফারুক আহম্মেদ আমাদেরকে জানিয়েছেন “কেন্দ্রীয় ছাত্রলীগের দুর্যোগ ব্যবস্থাপনা সম্পাদক হিসেবে জাতির এই দুর্যোগপূর্ণ সময়ে কৃষকদের অসহায়ত্বের কথা শুনে বসে থাকতে পারি নাই, চেষ্টা করেছি ছাত্রলীগের সদস্যদের নিয়ে দরিদ্র কৃষকের পাশে দাঁড়ানোর।বৈশ্বিক মহামারী করোনার কারনেই আমরা দরিদ্র কৃষকদের পাশে দাঁড়িয়েছি। বর্তমান সময়ে এটি ছাত্রলীগের একটি চলমান প্রক্রিয়া।”

আর এ বিষয়ে কৃষক তাহের আমাদের অবগত করেছেন, “ছাত্রলীগের এমন কর্মকান্ডের কারণে অসহায় মানুষগুলো খুবই উপকৃত হচ্ছে। আমাকে সাহায্য করার জন্য ছাত্রলীগের সকল সদস্যকে বিশেষ করে ফারুক আহমেদকে আমার পরিবারের পক্ষ থেকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করছি।”

আর এসময় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় ছাত্রলীগের উপ ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা সম্পাদক ফারুক আহম্মেদ, মধুপুর উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক ইশতিয়াক আহমেদ সজীব, যুগ্ম সাধারন সম্পাদক তুষার, উপ- গণশিক্ষা বিষয়ক সম্পাদক সাদ্দাম হোসেন, ৮ নং ওয়ার্ড ছাত্রলীগের সভাপতি সোহেল রানা ও সাধারন সম্পাদক আবু জাফর শেখ,৯ নং ওয়ার্ড ছাত্রলীগের সাধারন সম্পাদক সুজন আহমেদ ও ছাত্রলীগের স্থানীয় নেতৃবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *