গাজীপুরে শ্রমিক বিক্ষোভ, মহাসড়ক অবরোধ

Slider গ্রাম বাংলা জাতীয়


গাজীপুর: ফাইল ছবি: গাজীপুর মহানগরের মালেকেরবাড়ি এলাকায় পূর্ণ বেতনের দাবি ও শ্রমিকদের ওপর বহিরাগতদের হামলার প্রতিবাদে শনিবার সকালে ঢাকা- ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করছে লুইটেক্স ম্যানুফ্যাক্সারিং লিমিটেড শ্রমিকরা। এ সময় তারা সড়কে ওপর টায়ারে আগুন জ্বালিয়ে বিক্ষোভ করে ।
শ্রমিকরা জানান, কারখানা কর্তৃপক্ষ তাদের গতমাসের বেতনের ৬০% বেতন দেয়ার সিদ্ধান্ত নিলে শ্রমিকরা তা মানতে রাজি না হয় বিক্ষোভ করে। শূক্রবার শ্রমিকরা বিক্ষোভ করতে থাকলে
কারখানা কর্তৃপক্ষ এলাকার কিছু ভাড়াটে লোকদিয়ে কারখানার প্রধান গেইট বন্ধ করে তাদের ওপর হামলা চালিয়ে বেশ কয়েকজন শ্রমিককে আহত করে । এতে করে শ্রমিকরা বিক্ষুব্ধ হয়ে আজ শনিবার সকাল থেকে তাদের গতমাসের কাজের পুরো বেতন ও হামলাকারীদের দৃষ্টান্তমুলক শাস্তির দাবিতে মালেকের বাড়ি এলাকায় ঢাকা- ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করে ।
শ্রমিকরা বলছে, যেহেতু তারা গতমাসে কারখানা কর্তৃপক্ষের কথামত কাজ করেছেন তাই তাদেরকে পূর্ন বেতন পরিশোধ করতে হবে। অন্যথায় তারা আন্দোলন চালিয়ে যাবেন। পরে পুলিশি হস্তক্ষেপে দুপুরে সড়ক অবরোধ প্রত্যাহার হয়।
অপরদিকে, নগরের কাশিমপুরের জিলানী এলাকার ডরিন গার্মেন্টসে বকেয়া বেতনের দাবিতে কর্মবিরতি করে কারখানা চত্বরে বিক্ষোভ করছে শ্রমিকরা। এ সময় পুলিশের সঙ্গে শ্রমিকদের ধ পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে।
এদিকে, পোশাক কারখানায় শৃঙ্খলা রক্ষায় মোতায়েন করা হয়েছে বিপুল সংখ্যক শিল্প পুলিশ।।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *