নাগরপুরে ১২ ব্যবসায়ীকে ৪৩০০ টাকা ও ৩ বাইক চালককে ১২০০ টাকা জরিমানা

Slider গ্রাম বাংলা

সাইফুল ইসলাম, টাঙ্গাইল প্রতিনিধিঃ রমজানে নিত্যপ্রয়োজনীয় পন্যের মূল্য নিয়ন্ত্রনে রাখতে টাঙ্গাইল জেলার নাগরপুরে কঠোর অবস্থানে রয়েছেন প্রশাসন। তারা নিয়মিত ভ্রাম্যমান আদালত পরিচালনা করে সতর্ক করা সহ জরিমানাও করছেন। এরই ধারাবাহিকতায় দ্রব্যমূল্য নিয়ন্ত্রনে বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট জনাব মো.শহীদুল ইসলামের নির্দেশনা অনুযায়ী নাগরপুর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) তারিন মসরুর এ ভ্রাম্যমান আদালত পরিচালনা করেছেন।

গত বুধবার দিনভর নাগরপুর উপজেলার সদর বাজার, কাঠুরি,বারাপুষা ও দুয়াজানী বাজারে এ ভ্রাম্যমান আদালত পরিচালনা করেছেন তিনি। আর এ সময় বাড়তি দামে পন্য বিক্রি, মূল্য তালিকা টাঙ্গিয়ে না রাখা, নির্দেশনা না মেনে অপ্রয়োজনীয় দোকানপাট খোলা সহ বিভিন্ন অপরাধে ১২ জন ব্যবসায়ীকে ভোক্তা অধিকার সংরক্ষন আইন-২০০৯ এবং দন্ডবিধি ১৮৬০ এর বিভিন্ন ধারায় ১২ টি মামলার মাধ্যমে ৪৩০০ টাকা জরিমানা করা হয়েছে। আর এ সময় অন্যান্য দোকানগুলোকে প্রাথমিকভাবে সতর্ক করে দেওয়া হয়েছে। এছাড়াও নাগরপুর উপজেলার বিভিন্ন সড়কে সরকারি নির্দেশনা অমান্য করে একের অধিক লোক মোটরসাইকেলে পরিবহন করায় তিনজন মোটরসাইকেল চালককে ১২০০ টাকা জরিমানা করা হয়েছে এবং অন্যান্যদের প্রাথমিকভাবে সতর্ক করে দেওয়া হয়েছে।

তারিন মসরুর বলেছেন,”সরকার দ্রব্যমূল্য নিয়ন্ত্রনে আন্তরিকতার সাথে কাজ করে যাচ্ছেন। সারাদেশে ভোগ্য পন্যের পর্যাপ্ত মজুদ রয়েছে। কিন্তু রমজানকে কেন্দ্র করে কোন ব্যবসায়ী যেন কারসাজি করে অহেতুক পণ্যের দাম বাড়িয়ে না দেয় সেদিকে প্রশাসনের তীক্ষ্ণ দৃষ্টি রয়েছে। আর তাই অসাধু ব্যবসায়ীদের দৌরাত্ব রুখতে পুরো রমজান মাস জুড়ে আমাদের অভিযান অব্যাহত থাকবে।”

তিনি আরও বলেছেন,”লকডাউনে সরকারি নিষেধাজ্ঞাকে উপেক্ষা করে যারা অপ্রয়োজনীয় দোকানপাট খোলা রেখেছেন তাদের প্রাথমিকভাবে সতর্ক করে দেওয়া হয়েছে। এছাড়াও সামাজিক দূরত্ব বজায় রেখে কেনাবেচা করার জন্য দোকানীদের নির্দেশনা প্রদান করা হয়েছে।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *