টাঙ্গাইলের ভুঞাপুরে সাংবাদিকের ধান কেটে দিলেন সাংবাদিকরা

Slider কৃষি, পরিবেশ ও প্রকৃতি

সাইফুল ইসলাম, টাঙ্গাইল প্রতিনিধিঃ টাঙ্গাইল জেলার ভূঞাপুরে করোনায় শ্রমিক ও অর্থ সংকটে পাকা ধান কাটতে না পেরে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে স্ট্যাটাস দেন স্থানীয় একজন সাংবাদিক। এরপরে সেই স্ট্যাটাসে সাড়া দিয়ে আজকে মঙ্গলবার (০৫ ই মে) সকালে প্রায় দেড় বিঘার জমির ধান কেটে দিয়েছেন ভূঞাপুর প্রেসক্লাবের সদস্যগণ। ভূঞাপুর উপজেলার গোবিন্দাসী ইউনিয়নের কয়েড়া পূর্বপাড়া গ্রামের ওই সাংবাদিকের ৪৫ শতাংশ জমির ধান কেটে দিয়েছেন সাংবাদিকরা।

আর এতে অংশগ্রহণ করেছেন ভূঞাপুর প্রেসক্লাবের সভাপতি শাহআলম প্রামানিক, সহ-সভাপতি সিরাজুল ইসলাম কিসলু, সাবেক সভাপতি মিজানুর রহমান, সাবেক সম্পাদক আখতার হোসেন খান, সাংবাদিক আসাদুল খান, তৌফিকুর রহমান, নাসির উদ্দিনসহ আরও অনেকেই।

স্থানীয় সংবাদিক ফরমান শেখ জানিয়েছেন, “আমাদের জমিতে ব্রি-২৮ ধান পেকে গেলেও শ্রমিক সংকট ও অর্থাভাবে ঘরে তুলতে পারছিলামনা। আর এজন্যই ২ রা মে রাতে একটি ফেসবুকে স্ট্যাটাস দিয়েছিলাম। অন্যরা সাড়া না দিলে আজকে মঙ্গলবার ভোর সকাল থেকে সাংবাদিকরা তাদের ধান কেটে দিয়েছেন।”

ভূঞাপুর প্রেসক্লাবের সভাপতি শাহআলম প্রামানিক জানিয়েছেন, “সাংবাদিকতার পাশাপাশি সামাজিক কাজও করি আমরা। আর যেহেতু আমাদের সহকর্মী ফেসবুকে পোষ্ট দিয়েও ধান কাটার জন্য সহযোগীতা পাচ্ছিলেননা, তাই তাদের দুঃসময়ে ধান কেটে দিয়েছি। এমনকি অন্য সহকর্মীরা চাইলেও তাদের একইভাবে সহযোগীতা করা হবে।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *