১৩৫ বছর বয়সের বৃদ্ধার কল পেয়ে ছুটে গেলেন পুলিশ ইনচার্জ শহিদ সরদার

Slider জাতীয় রংপুর


কামরান হাবিব, রংপুর: লালমনিরহাট জেলার পাটগ্রাম উপজেলাধীন দহগ্রাম পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ মোঃ শহিদ সরদার ১৩৫ বছর বয়সের বৃদ্ধাকে নিয়ে যা বললেন তা হুবহু তুলে ধরা হলো। শুরু – পাটগ্রাম থানার দহগ্রাম ইউনিয়নের ওলের পাড় গ্রামের গজর উদ্দিন ওরফে টুকসু। ওনার বয়স ১৩৫ বৎসর। আজ ওনার ফোন পেলাম। ফোনে বললেন ওনার সাথে আমি যেন এখনই সাক্ষাৎ করি।

হাতের সব কাজ বাদ দিয়ে কনস্টেবল রাসেল কে নিয়ে বের হলাম। সাক্ষাৎ হলো। ওনার ব্যবহারে মুগ্ধ হলাম। আলাপ চারিতায় জানতে পারলাম ওনার বয়স ১৩৫। জীবনে অনেক কিছু দেখেছেন, এখনও কোরআন শরীফ চশমা ছাড়াই পড়েন,৫ ওয়াক্ত নামাজ পড়তেও কোন সমস্যা নেই। স্ত্রী মারা গেছেন অনেক আগেই। ৬ ছেলে ও ৪ মেয়ের জনক তিনি।

নাতি নাতনিরাই তার সংগি।আলাপ চারিতার ফাকে লক্ষ্য করলাম বাড়ীতে বেশ কয়েকজন প্রতিবেশি মুরুব্বী জমি জমা বন্ঠনের জন্য দারিয়ে আছেন। গজর উদ্দিন চাচাকে লোকজনের আগমনের কথা বলতেই জানালেন বাবা হয়তো বেশি দিন বাঁচবোনা। তাই সব সন্তানের মাঝে জমি ভাগ করে দিতে চাই। আর সে কাজটি সমাধানের দায়িত্ব আমাকেই দিলেন। তখন নিজের আবেগ কে বহু কষ্ট করে চেপে রেখে আমার উপর অর্পিত দায়িত্ব পালনে নেমে পড়লাম। সার্ভেয়ার আর মহৎ গনের সাথে আলেচনা করে হিস্যা অনুযায়ী বন্টন করে দিলাম।চাচার সন্তানরা সবাই খুশি হলেন, টুসকু চাচার খুশির কথা নাই বা বললাম। তবে টুসকু চাচার মহানুবতা দেখে বুঝলাম আজও ভালো মানুষ দুনিয়ায় আছে। স্যালুট জানাই গজর উদ্দিন টুসকু চাচাকে। আল্লাহ আপনাকে আরো নেক হায়াত দান করুন। বেঁচে থাকুন আমাদের মাঝে। আনন্দে থাকুন ছেলে মেয়ে ও নাতি নাতনিদের মাঝে। ফি আমানিল্লাহ্।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *