টাঙ্গাইলে সরকারি পণ্য মজুদের দায়ে আটক আওয়ামী লীগ নেতা

Slider রাজনীতি


সাইফুল ইসলাম, টাঙ্গাইল প্রতিনিধি: টাঙ্গাইলের মির্জাপুরে খাদ্য বান্ধব কর্মসূচীর চাল ও টিসিবির বিপুল পরিমাণ পণ্য মজুতের দায়ে আওয়ামী লীগ নেতা আবুল বাশারকে আটক করছেন র‍্যাব৷

গত শনিবার (২৫ ই এপ্রিল) রাতে গোপন সংবাদের ভিত্তিতে টাঙ্গাইল জেলার মির্জাপুর উপজেলার পাকুল্যা বাজারের জামুর্কী ইউনিয়নের মেসার্স আবুল বাশার ট্রেডার্সের গুদাম ঘরে উপজেলা প্রশাসনের সহযোগিতায় অভিযান চালায় টাঙ্গাইল র‌্যাব-১২ ও সিপিসি-৩ এর এরিয়া কমান্ডার মেজর আবু নাইম।

আর এ সময়ে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ সরকারি খাদ্য বান্ধব কর্মসূচির চাল ও টিসিবির পণ্য উদ্ধার করেছেন র‍্যাব। একইসাথে ডিলার আবুল বাশারকে গ্রেফতার করেছে র‌্যাব। এরপরে র‍্যাব বাদী হয়ে তাকে আসামী করে মামলা দায়ের করেছেন এবং র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত এক লাখ টাকা জরিমানা করেছেন। আর উপজেলা প্রশাসন তার ডিলারশীপ বাতিল করে জামানত বাজেয়াপ্ত করেছেন।

আর এসময় উপস্থিত ছিলেন মির্জাপুর উপজেলা নির্বাহী অফিসার মো. আবদুল মালেক, সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. যুবায়ের হোসেন ও উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা মো. সাব্বির আহমেদ মুরাদ।

এলাকাবাসীর অভিযোগ,”আবুল বাশার ইউনিয়ন আওয়ামী লীগ ও ওয়ার্ড আওয়ামী লীগের নেতা হওয়ায় প্রভাব খাটিয়ে দীর্ঘ দিন ধরে খাদ্য বান্ধব কর্মসূচীর চাল, টিসিবির পণ্য, সার ও কীটনাশক নিজের নামে তুলে জনগনের মাঝে ঠিকমত বিতরণ না করে প্রতারণার মাধ্যমে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছেন। আর মেসার্স আবুল বাশার ট্রেডার্সের নামে খাদ্য বান্ধব কর্মসূচী,টিসিবির পণ্য, সার কীটনাশকসহ ৫ টি ডিলারশিপ রয়েছে।”

আর এ ব্যাপারে মির্জাপুর থানার (ওসি) তদন্ত মো.গিয়াস উদ্দিনের সঙ্গে যোগাযোগ করা হলে জানিয়েছেন,”ডিলার আবুল বাশারকে আসামী করে র‌্যাবের পক্ষ থেকে নিয়মিত মামলা দায়ের করা হয়েছে। আর আসামী ডিলার আবুল বাশারকে জেল হাজতে পাঠানো হয়েছে।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *