কালীগঞ্জে কৃষকের ধান কেটে মারাই করে দিয়েছে কলেজ শাখা ছাত্রলীগ

Slider রাজনীতি


মো: সাজ্জাত হোসেন, কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধি: বাংলার কৃষকদের নিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বলেছেন-“বাংলার মাটি থেকে দূর্নীতি উৎখাত করতে হবে, দূর্নীতি আমার বাংলার কৃষক করে না, দূর্নীতি আমার বাংলার শ্রমিক করে না, দূর্নীতি করে আমাদের শিক্ষিত সমাজ”

বঙ্গবন্ধুর সেই প্রাণের কৃষকদের পাশে দাঁড়াতে, কালীগঞ্জে করোনা ভাইরাসের প্রভাবে পর্যাপ্ত কৃষিজীবী শ্রমিক না থাকায়, কৃষক যখন মাঠ থেকে ধান কেটে মারাই করতে হিমসিম খাচ্ছে, ঠিক তখনই বাংলাদেশ কেন্দ্রীয় ছাত্রলীগ ও গাজীপুর জেলা ছাত্রলীগের নির্দেশে, সরকারি কালীগঞ্জ শ্রমিক কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি মোহাই মিনুল ইসলাম লিকন ও সাধারণ সম্পাদক ওয়াসিম মোল্লার নেতৃত্বে একটি করে সাহায্যকারী টিম গঠন করা হয়। এই সাহায্যকারী টিম মাঠে কৃষকের সাথে ধান কেটে মারাই করে দিয়েছে।

আজ ২২ই এপ্রিল ২০২০ ইং রোজ বুধবার দিনভর কালীগঞ্জ শ্রমিক কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি মোহাই মিনুল ইসলাম লিকন ও সাধারণ সম্পাদক ওয়াসিম মোল্লার নেতৃত্বে সাহায্যকারী টিমটি মাঠে গিয়ে কৃষকের সাথে তাদের ধান কাটে, বাড়িতে নিয়ে মারাই করতে সাহায্য করেন। এই সময় তারা জাঙ্গালিয়া ইউনিয়নের রয়েন গ্রামের স্থানীয় কৃষক সালাম মোল্লার আনুমানিক দুই বিঘা জমির ধান কেটে, বাড়িতে নিয়ে মারাই করে দিয়েছেন।

এ বিষয়ে সরাসরি কালীগঞ্জ শ্রমিক কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি মোহাই মিনুল ইসলাম লিকনের সাথে কথা বললে তিনি বলেন, ছাত্রলীগ আমার প্রাণের সংগঠন। ভাষা আন্দোলন থেকে শুরু করে দেশ স্বাধীন করা সহ দেশের যে কোন দুর্যোগ বা মহামারীতে ছাত্রলীগ মানুষের পাশে থেকে, কাধে কাধ মিলিয়ে কাজ করেছে। আমরাও তার ব্যতিক্রম নই।

তিনি আরো বলেন, দেশের এ ক্রান্তিকালে কৃষকেরা রোদে পুড়ে, বৃষ্টিতে ভিজে যে ফসল ফলিয়েছে সেই ধান, কৃষিজীবী শ্রমিকের অভাবে তারা মাঠ থেকে কেটে, বাড়িতে নিয়ে মারাই করে ঘরে তুলতে পারছেনা। তাই কালীগঞ্জের শান্তিকন্যা মেহের আফরোজ চুমকি এমপি এবং বাংলাদেশ কেন্দ্রীয় ছাত্রলীগ ও গাজীপুর জেলা ছাত্রলীগের নির্দেশে সরকারি কালীগঞ্জ শ্রমিক কলেজ শাখা ছাত্রলীগের নেতৃত্বে, একটি সাহায্যকারী টিম গঠন করা হয়েছে। যার মাধ্যমে আমরা আজকে জাঙ্গালিয়া ইউনিয়নের রয়েন গ্রামের স্থানীয় কৃষক সালাম মোল্লার আনুমানিক দুই বিঘা জমির ধান কেটে, বাড়িতে নিয়ে মারাই করে দিয়েছি।

তিনি আরো জানান, অনিবার্য কারণ বসত সরকারি কালীগঞ্জ শ্রমিক কলেজ শাখা ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি এখনও গঠন করা হয়নি। কিন্তু তার পরেও আমরা কালীগঞ্জ উপজেলা ছাত্রলীগ, সরকারি কালীগঞ্জ শ্রমিক কলেজ শাখা ছাত্রলীগ, কালীগঞ্জ পৌর ছাত্রলীগ ও উপজেলার প্রতিটি ইউনিয়ন ছাত্রলীগের নেতা কর্মীরা কালীগঞ্জের কৃষকদের মাঠের ধান কাটা শেষ না হওয়া পর্যন্ত, প্রতিনিয়ত তাদের সাথে আমাদের সাহায্যকারী টিম এ সেবা মূলক কার্যক্রমে অংশ গ্রহণ করবে।

আজকে সরকারি কালীগঞ্জ শ্রমিক কলেজ শাখা ছাত্রলীগের নেতৃত্বে সাহায্যকারী টিমের মধ্যে ছিলেন, সরকারি কালীগঞ্জ শ্রমিক কলেজ শাখা ছাত্রলীগ নেতা উপল, সানি, সোহান, মোবারক ও নাঈম সহ কলেজ শাখা ছাত্রলীগের অন্যান্য নেতাকর্মীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *