কালিহাতীতে মাত্র ৩৯ সেকেণ্ডের টর্নেডোতে সব লণ্ডভণ্ড

Slider কৃষি, পরিবেশ ও প্রকৃতি

সাইফুল ইসলাম, টাঙ্গাইল প্রতিনিধি: টাঙ্গাইল জেলার কালিহাতী উপজেলার ইছাপুর গ্রামে মাত্র ৩৯ সেকেণ্ডের টর্নেডোতে সব লণ্ডভণ্ড হয়ে গেছে। কালবৈশাখী ঝড়ে ৩০টি ঘরবাড়ি ও কয়েকশত একর ধানী জমির ফসল ক্ষতিগ্রস্ত হয়েছে। এছাড়াও কালবৈশাখী ঝড়ে টাঙ্গাইল-ঘাটাইল ৩৩ কেভি বিদ্যুৎ সঞ্চালন লাইনের ৭ থেকে ৮ টি পুল ক্ষতিগ্রস্ত ও বৈদ্যুতিক তার ছিঁড়ে যাওয়ায় কালিহাতী ও ঘাটাইল উপজেলায় বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন রয়েছে।

অাজকে বুধবার (২২ ই এপ্রিল) বিকেল সাড়ে চারটার দিকে বয়ে যাওয়া এ কালবৈশাখী ঝড়ে কালিহাতী উপজেলার নারান্দিয়া ইউনিয়নের ঘরিয়া, সল্লা ইউনিয়নের নরদৈ, হাতিয়া, বিলছাঁয়া ফসলী জমি ও বাংড়া ইউনিয়নের ইছাপুর, অাইসরাবাড়ী গ্রামের ৩০টি ঘরবাড়ি ও ফসলী জমির ক্ষতিগ্রস্ত হয়েছে।

আর এই বিষয়ে কালিহাতী উপজেলা নির্বাহী অফিসার শামীম অারা নিপা জানিয়েছেন,”হঠাৎ ঝড়ে বেশকিছু বাড়িঘর, দোকানপাট ও ফসলী জমির ধান ক্ষতিগ্রস্ত হওয়ার তাৎক্ষণিক খবর পাওয়া গেছে। আর অামরা ঘটনাস্থল সরেজমিন পরিদর্শন করে ক্ষয়ক্ষতি নিরুপন এবং দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করছি।”

উল্লেখ্য যে, টাঙ্গাইল জেলার কালিহাতী উপজেলার ইছাপুর গ্রামে মাত্র ৩৯ সেকেণ্ডের টর্নেডোতে প্রায় অন্তত ৫০ জন আহত হয়েছেন। এছাড়াও ক্ষয়ক্ষতির পরিমাণ প্রায় কোটি টাকার উপরে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *