কালীগঞ্জে মোবাইলে কল দিলেই হাতে পৌছে যাচ্ছে ভোক্তাদের সকল ভোগ্যপন্য

Slider টপ নিউজ

মো: সাজ্জাত হোসেন,কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধি: মহামারী করোনা ভাইরাসের সংক্রমণে সারা দেশে চলছে সরকার ঘোষিত লকডাউন। এই মহামারী করোনা ভাইরাসের (কোভিড- ১৯) সংক্রমণ প্রতিরোধে ঘরমুখী মানুষের নিত্য প্রয়োজনীয় পণ্যসামগ্রী ভোক্তাদের বাড়িতে ভোক্তাদের হাতে পৌছে দেয়ার লক্ষ্যে, “কালীগঞ্জ হোম ডেলিভারী সার্ভিস” চালু করেছে এক নতুন সেবামূলক কার্যক্রম।

কালীগঞ্জ হোম ডেলিভারি সার্ভিসের মাধ্যমে ভোক্তাদের সেবা দিয়ে যাচ্ছেন কালীগঞ্জ পৌর ৫ নম্বর ওয়ার্ড বালীগাঁও গ্রামের মোঃ হাসান মাহমুদ। তার নিজস্ব মোবাইলে (০১৬৯০-২৮৮৪৬১, ০১৯২৪-৯০৩০৪৯) কল দিলেই সে পৌছে দিচ্ছে ভোক্তাদের নিত্য প্রয়োজনীয় সকল পণ্যসামগ্রী। এর মাধ্যমে ভোক্তারা ঘরে বসেই পেয়ে যাচ্ছে বাজার মূল্যে তাদের কাঙ্ক্ষিত চাহিদার পণ্যসামগ্রী। এজন্য তাকে নামমাত্র পণ্যের সাথে কিছু সার্ভিস চার্জ দিতে হয়। সেই লাভের অংশ সে নিজে ভোগ না করে, পৌছে দিচ্ছে এলাকার অসহায়, হতদরিদ্র ও দিনমজুর গরিব মানুষদের ঘরে।

ভোক্তাদের নিত্য প্রয়োজনীয় পনের চাহিদা পূরণ করার লক্ষ্যে এবং কর্মহীন অসহায়, হতদরিদ্র ও দিনমজুর মানুষদের সহযোগিতা করার উদ্দেশ্যে কালীগঞ্জ পৌর ৫ নম্বর ওয়ার্ড পশ্চিম বালীগাঁও গ্রামের মোঃ হাসান মাহমুদ “কালীগঞ্জ হোম ডেলিভারি সার্ভিস” নামের এ সেবা মূলক কার্যক্রম পরিচালনা করছেন।

এ ব্যাপারে মোঃ হাসান মাহমুদের সাথে কথা বললে তিনি বলেন, মহামারী করোনা ভাইরাসের কারণে লকডাউন থাকাবস্থায়, করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে ঘরমুখী মানুষের নিত্য প্রয়োজনীয় পণ্যসামগ্রী ভোক্তাদের বাড়িতে ভোক্তাদের হাতে পৌছে দেয়ার লক্ষ্যে, আমি ব্যক্তিগত উদ্যোগে কিছু দিন পূর্বে “কালীগঞ্জ হোম ডেলিভারী সার্ভিস” নামের এ সেবা মূলক কার্যক্রম পরিচালনা শুরু করেছি।

প্রতিনিয়ত বিভিন্ন স্থান থেকে অর্ডার পাচ্ছি। আর প্রাপ্ত অর্ডার অনুযায়ী ভোক্তাদের তাদের চাহিদা মতো পন্য পৌছে দিচ্ছি। এক্ষেত্রে ভোক্তাদের নিত্য প্রয়োজনী পণ্য পেতে, আগের দিন আমার ব্যক্তিগত মোবাইল নাম্বারে ফোন করে অর্ডার দিতে হয়। সেমতে আমি পণ্য সংগ্রহ করে ভোক্তাদের কাছে পৌছে দেই। তার জন্য ভোক্তাদের কাছ থেকে পণ্যের বাজার মূল্যের সাথে সামান্য সার্ভিস চার্জ নেই। যা আমি নিজে ভোগ না করে, এলাকার অসহায়, হতদরিদ্র ও দিনমজুর মানুষদের দিয়ে দেই।

তিনি আরো জানান, ভোক্তাদের নিত্য প্রয়োজনী পণ্য সামগ্রী আমি কখনো পায়ে হেঁটে, কখনো বাইসাইকেল যোগে, আবার কখনো রিক্সা যোগে ডেলিভারি দিয়ে থাকি। আপনারা সবাই আমার জন্য দোয়া করবেন আমি যেন করোনা ভাইরাসের সংক্রমণ থেকে কালীগঞ্জ পৌরবাসীকে নিরাপদ রাখার স্বার্থে, এ সেবা মূলক কার্যক্রম পরিচালনা করে যেতে পারি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *