রামেক হাসপাতালের ১৯ চিকিৎসকসহ ৩৭ জন কোয়ারেন্টিনে

Slider জাতীয় রাজশাহী

রাজশাহী: করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংস্পর্শে আসায় রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালের চিকিৎসা সংশ্লিষ্ট ৩৭ জনকে কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে। এদের মধ্যে ১৯ জন চিকিৎসক রয়েছেন। এই ১৯ জনের মধ্যে ৬ জনকে পর্যটন মোটেল প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে নেয়া হয়েছে। আর বাকিরা প্রাতিষ্ঠানিক ও হোম কোয়ারেন্টিনে থাকবেন। একইসাথে আগামী দুই দিনের মধ্যে সবার নমুনা সংগ্রহ করে পরীক্ষা করার নির্দেশনা দিয়েছে কর্তৃপক্ষ। রামেক হাসপাতালের উপপরিচালক ডা. সাইফুল ফেরদৌস মঙ্গলবার রাত সাড়ে ৮টায় এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, একই সাথে নতুন বিধিনিষেধের আওতায় রাখা হয়েছে রামেক হাসপাতালের ৪২ নম্বর ওয়ার্ড। তবে ওয়ার্ডটি লকডাউন করা হয়নি।

হাসপাতাল সূত্র জানায়, রামেক হাসপাতালে চিকিৎসাধীন একজন রোগীর শরীরে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। আব্দুস সোবহান নামের ৮০ বছর বয়সের ওই রোগী গত ১৭ এপ্রিল রামেক হাসপাতালে ভর্তি হন। প্রথমে তাকে ৪২ ও পরে ৩৯ নম্বর ওয়ার্ডে নেয়া হয়। এর এক্স-রে করার পর করোনার লক্ষণ পাওয়া গেলে তাকে সংক্রামক ব্যাধি হাসপাতালের করোনা ওয়ার্ডে স্থানান্তর করা হয়। সোমবার তার নমুনা সংগ্রহ করে পরীক্ষার পর করোনা ভাইরাস শনাক্ত হয়। এই করোনা রোগী নিয়ে হাসপাতালকে ঝুঁকিপূর্ণ উল্লেখ করে চিকিৎসকদের প্রকাশ্যে নিয়মিত প্রেস ব্রিফিং বাতিল করেছে কর্তৃপক্ষ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *