সাধ্যের সংগ্রাম

Slider গ্রাম বাংলা জাতীয়

ভালুকা(ময়মনসিংহ): মানুষের উপকার করার জন্যে টাকা পয়সা, সামাজিক যোগোযোগ মাধ্যমে অনেকটা লোক দেখানো প্রচুর স্ট্যাটাস, বড় চেয়ার আর ক্ষমতার সব সময় দরকার হয় না। মানুষের উপকার করার মানসিকতা সম্পন্ন একটি মনও থাকতে হয়। ময়মনসিংহ জেলার ভালুকা উপজেলার রাজৈ ইউনিয়নের একটি রাস্তার পাশে এমনিতেই ড্রেন পরিস্কার করছেন স্থানীয় মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড নেতা শেখ শাহিন।

করোনার বিরুদ্ধে চলমান যুদ্ধে যার যার সাধ্যমত মানুষের পাশে দাঁড়িয়েছে মানুষ। গ্রামের একটি রাস্তা সংস্কারের অভাবে প্রায় চলাচলের অনুপযোগী হয়ে গেলেও রাস্তার পাশে ড্রেনে পড়ে গিয়ে কেউ যেন ব্যথা না পায়, সেই সুরক্ষা দিতে নিজে সাধ্যের মধ্যে কাজ করছেন শেখ শাহিন। ব্যক্তি উদ্যোগে রাস্তার বিপদজনক জায়গা, গর্ত বা ড্রেন ভরাট করে সম্ভাব্য মনুষ্য কষ্ট লাগবে চেষ্টা করছেন তিনি। নিঃসন্দেহে এটি একটি যুদ্ধে অংশ গ্রহন করার সামিল।

“সবাই ভালো থাকি” এই শ্লোগান যদি ব্যক্তিগত উদ্যোগে উচ্চ কন্ঠে বেজে উঠে, তবেই মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে অর্জিত আমাদের এই মাতৃভূমি যে কোন দুর্যোগ মহামারি মোকাবেলায় জয়ী হতে পারবে। বাংলাদেশের প্রতিটি মানুষের ইচ্ছায় যদি দেশপ্রেমের এমন দৃঢ প্রত্যয় থাকে, তবে আমরা মাথা উঁচু করে দাঁড়াব ইনশাল্লাহ। যে কোন পরিস্থিতিতে আমরা টিকে থাকব, থাকতে চাই। এটা আমাদের যুদ্ধ। ঘুড়ে দাঁড়াবার যুদ্ধ। টিকে থাকার যুদ্ধ। এই ধরণের ভালো কাজের উদ্যোগ, সবাই মিলে একটি সুন্দর মাতূভূমি গড়ার শপথ। আর এই যুদ্ধে জয়ী হলেই আমরা সকলে ভালো থাকব। ভালো থাকবে আমাদের প্রিয় মাতৃভূমি।

আজ বিকেলে ছবিটি তোলেছেন ওয়াসিফ আহাম্মেদ কিশোর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *