বিজয় না আসা পর্যন্ত ঘরে ফিরবনা : শিবির

ফুলজান বিবির বাংলা

10346377_857126724318145_6891144928340518564_n
ঢাকা: বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় কার্যকরী পরিষদ সদস্য ও সিলেট মহানগরী সভাপতি মু.আব্দুর রাজ্জাক বলেছেন, সিলেটের আদালত চত্বর থেকে জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও সিলেট মহানগরী জামায়াতে ইসলামীর আমীর এড. এহসানুল মাহবুব জুবায়েরকে সরকার গ্রেফতার করেছে। এভাবে আদালত চত্বর থেকে একজন আইনজীবীকে গ্রেফতারের ঘটনা নজিরবিহীন। এ সরকার আইন-আদালত কোনো কিছুর ধার ধারে না। ক্ষমতার মোহ তাদেরকে বেপরোয়া করে তুলেছে। সরকারের বিরুদ্ধে যে গণআন্দোলন গড়ে উঠেছে তা দমাতে গ্রেফতার নির্যাতনের পথ বেছে নিয়েছে। এরই অংশ হিসেবে বিএনপি চেয়ারপারসন এর পররাষ্ট্র বিষয়ক উপদেষ্ঠা শমশের মুবিন চৌধুরী, সিলেট মহানগর জামায়াতের আমীর এড.এহসানুল মাহবুব জুবায়ের, মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহরিয়ার হোসেন চৌধুরী, সিলেট মহানগর বিএনপির সদস্য সচিব বদরুজ্জামান সেলিম, নগর জামায়াতের সেক্রেটারী সুহেল আহমদ সহ ২০ দলীয় জোটের শীর্ষ নেতৃবৃন্দকে গ্রেফতার করেছে। গ্রেফতার-নির্যাতন চালিয়ে জনতার এই আন্দোলনকে দমানো যাবেনা। ছাত্র সমাজ আজ সকল অন্যায় অবিচারের বিরুদ্ধে মাঠে নেমে এসেছে। বিজয় না আসা পর্যন্ত তারা ঘরে ফিরে যাবেনা।

তিনি বুধবার সিলেট জেলায় ছাত্রশিবির ও ছাত্রদলের যুগপথ হরতাল চলাকালে হরতাল সমর্থনে মিছিল পরবর্তী সমাবেশে সভাপতির বক্তব্যে একথা বলেন। মিছিলে পরবর্তী সমাবেশে উপস্থিত ছিলেন নগর স্কুল কার্যক্রম সম্পাদক শামসুর রহমান জাবাল, এমসি কলেজ সভাপতি মঞ্জুর আলম প্রমুখ।

এসময় নেতৃবৃন্দ সিলেট জেলায় বুধবারের সকাল-সন্ধ্যা শান্তিপূর্ণ ও সর্বাত্মক হরতাল পালন করায় পরিবহন মালিক, পরিবহন শ্রমিক, ব্যবসায়ী নেতৃবৃন্দ সহ সিলেটবাসীকে অভিনন্দন জানান। সরকারের প্রতি গ্রেফতার-নির্যাতন বন্ধ করে জনগনের মনের ভাষা বুঝার আহবান জানান। হরতাল চলাকালে নগরীর ৯ টি স্থানে মিছিল-সমাবেশ অনুষ্ঠিত হয়। প্রায় ৩৫ টি স্থানে পিকেটিং করে মহানগর শিবির।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *