কালীগঞ্জে দুই এসআই ও স্বাস্থ্যকর্মীসহ করোনা আক্রান্ত- ৪

Slider গ্রাম বাংলা জাতীয়


মো: সাজ্জাত হোসেন, কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধি: গাজীপুরের কালীগঞ্জে আবারো মহামারী করোনা ভাইরাসে (কোভিড-১৯) গত ২৪ ঘন্টায় অর্থাৎ ১৮ ই এপ্রিল ২০২০ ইং রোজ শনিবার নতুন করে আরো ৪ জন আক্রান্ত হওয়ার সংবাদ পাওয়া গেছে। এর মধ্যে কালীগঞ্জ থানার উপপরিদর্শক (এসআই) ২ জন, কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নার্স ১ জন ও নার্সের পরিবারের সদস্য আছে ১ জন।

এ বিষয়টি নিশ্চিত করেছেন, কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য, পরিবার ও পরিকল্পনা কর্মকর্তা ডা. ছাদেকুর রহমান আকন্দ ও কালীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) একেএম মিজানুল হক।

কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য, পরিবার ও পরিকল্পনা কর্মকর্তা ডা. ছাদেকুর রহমান আকন্দ বলেন, গত ২৪ ঘন্টায় কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে হতে যে কয়টি নমুনা সংগ্রহ করে ঢাকার রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) এ পরীক্ষার জন্য পাঠানো হয়েছে, তারমধ্যে ৪ টি রিপোর্ট করোনা পজেটিভ আসে। তারমধ্যে কালীগঞ্জ থানার এসআই ২ জন, কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নার্স ১ জন ও নার্সের পরিবারের সদস্য ১ জন।

এ বিষয়ে কালীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) একেএম মিজানুল হক বলেন, গত বৃহস্পতিবার কালীগঞ্জ থানার একজন এসআই এর করোনা ভাইরাসের রিপোর্ট পজেটিভ আসে। তাতে থানার অন্য পুলিশ সদস্যদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হলে, আজকে আবার ২ জন এসআই এর করোনা রিপোর্ট পজেটিভ পাওয়া যায়। এনিয়ে গাজীপুর পুলিশ সুপারের সাথে আলোচনার মাধ্যমে, পুলিশ সুপারের নির্দেশমতো পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. শিবলী সাদিক বলেন, কালীগঞ্জে গত ২৪ ঘন্টায় কালীগঞ্জে নতুন করে আরো ৪ জন আক্রান্ত হওয়ার সংবাদ পেয়েছি। এরমধ্যে কালীগঞ্জ থানায় কর্মরত পুলিশের এসআই ২ জন, কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নার্স ১ জন ও নার্সের পরিবারের আছে ১ জন।

তিনি আরো জানান, কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য, পরিবার ও পরিকল্পনা কর্মকর্তা এবং কালীগঞ্জ থানার অফিসার ইনচার্জের সাথে আলোচনার মাধ্যমে, কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত ডাক্তার ও স্বাস্থ্যকর্মী এবং পুলিশের উপপরিদর্শকদের (এসআই) উন্নত চিকিৎসার ব্যবস্থা করা হবে।

উল্লেখ্য যে, ১৭ই এপ্রিল ২০২০ ইং রোজ শুক্রবার পর্যন্ত কালীগঞ্জ উপজেলায় ৩৯ জন করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত রোগী পাওয়া যায়। আজ ১৮ই এপ্রিল ২০২০ ইং রোজ শনিবারের ৪ জন করোনা ভাইরাসে আক্রান্ত রোগী নিয়ে, কালীগঞ্জ উপজেলায় করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৪৩ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *