লালমনিরহাটে করোনা সন্দেহে মানসিক ভারসাম্যহীন যুবককে হাসপাতালে ভর্তি

Slider রংপুর

হাসানুজ্জামান হাসান,লালমনিরহাটঃ লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলায় করোনা ভাইরাস (কোভিড-১৯) রোগী সন্দেহে মানসিক ভারসাম্যহীন এক যুবক উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেছে উপজেলা প্রশাসন। এই ঘটনায় এলাকায় আতঙ্ক বিরাজ করছে।

শুক্রবার (১৭এপ্রিল) বিকেল সাড়ে ৫ দিকে উপজেলার তুষভান্ডার-চাপারহাট আঞ্চলিক সড়কের এমসি মোড় এলাকায় এ ঘটনা ঘটে। তবে মানসিক ভারসাম্যহীন ওই যুবক কোথায় থেকে এসেছে এটা তো কেউ নিশ্চিত হতে পারেনি।

জানা গেছে, করোনা ভাইরাসের কারণে সরকারি নির্দেশনা মেনেই ঘর থেকে বেশিরভাগ মানুষ বেরোচ্ছে না কেউ। আর গ্রামের মানুষ প্রয়োজন ছাড়া হাটবাজারে যাচ্ছেন না। কিন্তু শুক্রবার বিকেল সাড়ে ৫ টার দিকে এমসি মোড় এলাকায় রাস্তার পাশে ছটফট করে রাস্তার পাশেই এক মানসিক ভারসাম্যহীন যুবক পড়ে যায়। ওই সময় ওই এলাকায় এক নারী দেখতে পেয়ে চিৎকার করলে স্থানীয়রা ছুটে যান সেখানে। পরে দেখতে পায় সেখানে ছটফট করছেন ওই মানসিক ভারসাম্যহীন যুবক।

এ সময় এলাকাবাসী আতঙ্কিত হয়ে ঘর বন্দী হয়ে পড়েন। স্থানীয়রা উপজেলা প্রশাসনকে খবর দিলে ঘন্টাখানেক পর আইনশৃঙ্খলা বাহিনীসহ মেডিকেল টিম ও উপজেলা নির্বাহী অফিসার রবিউল হাসান সেখানে উপস্থিত হন। পরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের করোনায় আক্রান্ত রোগী উদ্ধারের মেডিকেল টিম মানসিক ভারসাম্যহীন ওই যুবককে উদ্ধার করে করোনা ইউনিটে ভর্তি করান।

তবে প্রাথমিকভাবে স্থানীয়রা ধারণা করছেন,মানসিক ভারসাম্যহীন ওই যুবক সীমান্তবর্তী এলাকায় হওয়াতে ভারতের সীমান্তের কাঁটাতার দিয়ে আসতে পারে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা জিয়াউল হোসেন জানান, মানসিক ভারসাম্য যুবককে আলাদাভাবে একটি ওয়ার্ডে রাখা হয়েছে। পরীক্ষা নিরীক্ষা শেষে বোঝা যাবে তার শরীরে করোনা সংক্রমণ কি না।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার রবিউল হাসান জানান, খবর পেয়ে দ্রুত মেডিকেল টিম ও আইনশৃঙ্খলা বাহিনীসহ ঘটনাস্থলে উপস্থিত হয়ে মানসিক ভারসাম্যহীন ওই যুবককে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে ওই যুবকের এখনো পর্যন্ত পরিচয় শনাক্ত করা যায়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *