আজ সকাল পর্যন্ত একদিনে মৃত্যুর মিছিলে আরও ৭৪৭২, শীর্ষে যুক্তরাষ্ট্র

Slider জাতীয় টপ নিউজ ফুলজান বিবির বাংলা


ডেস্ক: প্রাণঘাতী করোনাভাইরাসে ধ্বংসযজ্ঞে অসহায় হয়ে পড়েছে গোটা বিশ্ব। ইতোমধ্যে বিশ্বে ২১০টি দেশ ও অঞ্চলে তাণ্ডব চালাতে শুরু করেছে এই ভাইরাস।

এই ভাইরাসের বিষাক্ত ছোবলে মৃত্যুপুরীতে পরিণত হয়েছে বিশ্বের সবচেয়ে ক্ষমতাধর রাষ্ট্র আমেরিকা। একই রকম শোচনীয় অবস্থা ইউরোপের দেশ ইতালি, স্পেন ও ফ্রান্সের। এর ধ্বংসযজ্ঞে দিশেহারা হয়ে পড়েছে ব্রিটেনও।

বিশ্বব্যাপী এখন পর্যন্ত (বৃহ্স্পতিবার ভোর সাড়ে ৪টা পর্যন্ত) এই ভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২০ লাখ ৭৪ হাজার ১০১ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ১ লাখ ৩৪ হাজার ৭৩ জনের।

এদিকে, গত ২৪ ঘণ্টায় এই মৃত্যুর মিছিলে যোগ হয়েছে আরও ৭ হাজার ৪৭২ জন। এর মধ্যে শুধু আমেরিকায় মৃত্যু হয়েছে ২ হাজার ৩৯৫ জনের।

এছাড়া গত ২৪ ঘণ্টায় ফ্রান্সে মারা গেছে ১ হাজার ৪৩৮, স্পেনে ৪৫৩, ইতালিতে ৫৭৮, যুক্তরাজ্যে ৭৬১, জার্মানিতে ৯১, ইরানে ৯৪, তুরস্কে ১১৫, বেলজিয়ামে ২৮৩, ব্রাজিলে ২০৪, কানাডায় ১০৩, নেদারল্যান্ডসে ১৮৯, সুইজারল্যান্ডে ৬৫, রাশিয়ায় ২৮, পর্তুগালে ৩২, আয়ারল্যান্ডে ৩৮, সুইডেনে ১৭০, পেরুতে ২৪, ভারতে ১২, ইকুয়েডরে ১৯, পোল্যান্ডে ২৩, রোমানিয়ায় ২১, নরওয়েতে ১১, ডেনমার্কে ১০, পাকিস্তানে ১৫, ফিলিপাইনে ১৪, মেক্সিকোতে ৭৪, ইন্দোনেশিয়ায় ১০ ও ইউক্রেনে ১০ জন। সূত্র: ওয়ার্ল্ডওমিটার

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *