গোপালপুরে একটি গ্রাম লকডাউন

Slider গ্রাম বাংলা জাতীয় বাংলার মুখোমুখি


সাইফুল ইসলাম, টাঙ্গাইল প্রতিনিধিঃ টাঙ্গাইল জেলার বিভিন্ন উপজেলায় নতুন করে ৪২ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। কিন্তু তারা করোনাভাইরাসে আক্রান্ত কিনা এই নমুনা পরীক্ষার করার পরেই তা জানা যাবে। আর এর আগে টাঙ্গাইলের ৯৬ জন ব্যক্তির নমুনা পরীক্ষা করা হয়েছে। এছাড়া করোনা রোগী শনাক্ত হওয়ায় টাঙ্গাইল জেলার গোপালপুরে একটি গ্রাম লকডাউন করে দিয়েছে প্রশাসন।

টাঙ্গাইলের সিভিল সার্জন অফিস থেকে জানানো হয়েছে যে, ” বৃহস্পতিবার নতুন করে ৪২ জনসহ মোট ১৩৮ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ঢাকায় পাঠানো হয়েছে। এরইমধ্যে পরীক্ষার ফলাফল পাওয়া গেছে ৯৬ জনের। তাতে টাঙ্গাইলের মির্জাপুরের একজন স্বাস্থ্যকর্মী ছাড়া আর কারো মধ্যে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া যায়নি। টাঙ্গাইল জেলায় বর্তমানে হোম কোয়ারেন্টিনে রয়েছে ২৩০ জন।”

উল্লেখ্য যে, “জামালপুরের মাদারগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের যে ফার্মাসিস্ট করোনায় আক্রান্ত হয়েছেন তার বাড়ি টাঙ্গাইলের গোপালপুরের হাদিরা ইউনিয়নের গোহাত্রা গ্রামে। আর তিনি গত ২রা এপ্রিল বাড়িতে আসেন। তাদের বাড়িতে ঢাকা থেকে কয়েকজন মেহমান বেড়াতে এসেছিলেন। পরেরদিন তিনি গ্রামের মসজিদে জুমার নামাজ আদায় করেছিলেন। ৫ই এপ্রিল তার নমুনা সংগ্রহ করা হয়েছিল। ”

এছাড়াও ৭ই এপ্রিল বুধবার তার মধ্যে করোনার উপস্থিতির বিষয়টি জানতে পাওয়া গিয়েছে। ইতোমধ্যেই গোপালপুরের ওই গোহাত্রা গ্রামটি লকডাউন করে দিয়েছে স্থানীয় প্রশাসন। তাছাড়াও টাঙ্গাইলের বিভিন্ন গ্রামে স্বেচ্ছা লকডাউনের খবরও পাওয়া যাচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *