মঙ্গলবার ৯ জেলায় সকাল সন্ধ্যা হরতাল

Slider টপ নিউজ
100296_Hartal
ঢাকা: মঙ্গলবার দেশের ৯ জেলায় সকাল-সন্ধ্যা হরতাল আহ্বান করেছে ২০ দলীয় জোট।

জেলাগুলো হলো- সুনামগঞ্জ, নোয়াখালী, চাঁপাইনবাবগঞ্জ, মাগুরা, ফেনী, গাজীপুর, ময়মনসিংহ, চুয়াডাঙ্গা ও বগুড়া।

সুনামগঞ্জ: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে তার গুলশানের রাজনৈতিক কার্যালয়ে ‘অবরুদ্ধ’ করে রাখা এবং নেতাকর্মীদের ওপর মামলা ও হামলার প্রতিবাদে মঙ্গলবার (১৩ জানুয়ারি) সুনামগঞ্জ জেলায় সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে ২০ দলীয় জোট।

সোমবার (১২ জানুয়ারি) বেলা সাড়ে ১১টায় শহরের বিলপাড় জেলা বিএনপির কার্যালয়ে এক সংবাদ সম্মেলন করে হরতালের ঘোষণা দেন জেলা ২০ দলীয় জোটের আহ্বায়ক ও জেলা বিএনপির আহ্বায়ক নাছির উদ্দিন চৌধুরী।

নোয়াখালী: কেন্দ্রীয় বিএনপির যুগ্ম মহাসচিব ও জেলা বিএনপির সভাপতি মো. শাহজাহানকে আটক করার প্রতিবাদে মঙ্গলবার (১৩ জানুয়ারি) নোয়াখালীতে সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে জেলা বিএনপি।

সোমবার (১২ জানুয়ারি) দুপুর দেড়টায় সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মাহবুব আলমগীর আলো হরতালের বিষয়টি  নিশ্চিত করেছেন।

রোববার (১১ জানুয়ারি) দিনগত রাতে ঢাকার গুলশান-২ নম্বর এলাকা থেকে মো. শাহজাহানকে আটক করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জ জেলায় মঙ্গলবার (১৩ জানুয়ারি) সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে জেলা যুবদল।

সোমবার (১২ জানুয়ারি) দুপুরে চাঁপাইনবাবগঞ্জ জেলা যুবদলের সভাপতি ওবাইয়েদ পাঠান স্বাক্ষরিত এক প্রেসনোটে জানানো হয়, চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও শিবগঞ্জ উপজেলা যুবদলের সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম হায়দারীর কানসাট বাজারের বাসভবনে আওয়ামী লীগ সমর্থকদের হামলা-ভাঙচুরের প্রতিবাদে মঙ্গলবার জেলায় সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত হরতাল ডাকা হয়েছে।

মাগুরা: বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে অবরুদ্ধ করে রাখা ও দলীয় নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা-হামলা এবং পুলিশি হয়রানির প্রতিবাদে মাগুরায় মঙ্গলবার সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে বিএনপি।

সোমবার বিকেল ৩টার দিকে মোবাইল ফোনে জেলা বিএনপির সভাপতি কবির মুরাদ  বিষয়টি নিশ্চিত করেন।

ফেনী: সোমবারের সকাল-সন্ধ্যা হরতাল শেষ না হতেই মঙ্গলবার সকাল ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার হরতাল ডেকেছে জেলা ২০ দলীয় জোট।

ফেনী জেলা জামায়াতের আমির মাওলানা শামসুদ্দিনসহ বিএনপি-জামায়াত নেতাকর্মীদের গ্রেফতার ও মামলার প্রতিবাদে এ হরতালের ডাক দেওয়া হয়।

ফেনী জেলা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি অ্যাডভোকেট আবু তাহের ও ফেনী জেলা জামায়াতের সেক্রেটারি অধ্যাপক আবু ইউসুফ হরতালের তথ্য  নিশ্চিত করেছেন।

গাজীপুর: ছাত্রদল নেতা নাজমুল খন্দকার ‍সুমনকে গ্রেফতারের প্রতিবাদে মঙ্গলবার (১৩ জানুয়ারি) গাজীপুর জেলায় সকাল সন্ধ্যা হরতাল ডেকেছে গাজীপুর পৌর ছাত্রদল।

সোমবার (১২ জানুয়ারি) বিকেল সোয়া ৩টায় গাজীপুর পৌর ছাত্রদলের সদস্য সচিব মোনায়েম খন্দকার বিষয়টি নিশ্চিত করেছেন।

ময়মনসিংহ: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে অবরুদ্ধ করে রাখাসহ বিভিন্ন দাবিতে মঙ্গলবার (১৩ জানুয়ারি) ময়মনসিংহ জেলায় সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে দক্ষিণ জেলা বিএনপি।

সোমবার (১২ জানুয়ারি) দুপুরে দক্ষিণ জেলা বিএনপির সাধারণ সম্পাদক আবু ওয়াহাব আকন্দ এ ঘোষণা দেন।

চুয়াডাঙ্গা: বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা শামসুজ্জামান দুদুকে গ্রেফতারের প্রতিবাদে মঙ্গলবার চুয়াডাঙ্গায় সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে ২০ দল।

সোমবার দুপুর দেড়টার দিকে জেলা আইনজীবী সমিতির লাইব্রেরি ভবনের তৃতীয় তলায় হরতালের ঘোষণা দেওয়া হয়।

বগুড়া: বগুড়ায় স্থানীয় ২০ দলীয় জোটের ডাকা হরতালের সময় ১২ ঘণ্টা বাড়িয়ে মঙ্গলবার (১৩ জানুয়ারি) সন্ধ্যা ৬টা পর্যন্ত করা হয়েছে। একইসঙ্গে গাবতলী উপজেলায় মঙ্গলবার ভোর থেকে আহ্বান করা হয়েছে টানা ৩৬ ঘণ্টার হরতাল।

বগুড়া জেলা বিএনপির দপ্তর সম্পাদক মাহফুজুর রহমান রাজু  বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে রোববার (১১ জানুয়ারি) সকাল ৬টা থেকে শুরু হওয়া ২৪ ঘণ্টার এ হরতালের সময়সীমা বাড়িয়ে ৪৮ ঘণ্টা করা হয়। সে অনুযায়ী হরতালের সময়সীমা ছিল মঙ্গলবার (১৩ জানুয়ারি) সকাল ৬টা পর্যন্ত।

রোববার দুপুরে জেলা ২০ দলীয় জোটের জরুরি এক সভায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে ‘অবরুদ্ধ’, সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের নামে রাষ্ট্রদ্রোহ মামলা, মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দায়ের, গ্রেফতার ও নির্যাতনের প্রতিবাদে এ হরতাল আহ্বান করা হয়।

এদিকে জিয়াউর রহমানরে জন্মভূমি গাবতলী উপজেলায় মঙ্গলবার (১৩ জানুয়ারি) সকাল ৬টা থেকে ৩৬ ঘণ্টার হরতাল আহ্বান করেছে উপজেলা বিএনপি।

গাবতলী উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান মোরশেদ মিল্টন  বিষয়টি নিশ্চিত করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *