গাজীপুরে খাদ্য সামগ্রী নিয়ে ঘরে ঘরে যাচ্ছেন মেয়র ও মন্ত্রী

Slider জাতীয় টপ নিউজ


গাজীপুর: মহাবিপদে ক্ষুদার্থ মানুষের খাদ্রসামগ্রী যেন লুট না হয় সেজন্য মাটে পর্যায়ে যাচ্ছেন মক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী ও জিসিসির মেয়র। খোঁজ খবর নিতে গিয়ে তারা নিজেরাও অসহায় মানুষদের হাতে পৌঁছে দিচ্ছেন খাদ্যসামগ্রী।

গতকাল রোববার জিসিসির মেয়র আলহাজ্ব এডভোকেট মোহাম্মদ জাহাঙ্গীর আলম ও মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আলহাজ্ব অ্যাডভোকেট আ ক ম মোজাম্মেল হক এমপি গাজীপুর সিটি কর্পোরেশনের ৭ নং ওয়ার্ডে খাদ্য সামগ্রী বিতরণ কার্যক্রম মনিটরিং করতে গিয়ে নিজেরাই বিতরণ করেন।

প্রসঙ্গত: জিসিসি মেয়র মানুষদের আপদকালীন সময়ে গাজীপুর মহানগরের ১ লাখ মানুষকে খাদ্য চিকিৎসা সহ সকল ধরণের প্রয়োজনীয় সামগ্রী বিতরণ করছেন। চিকিৎসার জন্য সকল ধরণের ব্যবস্থা করেছেন। জিসিসির ওয়ার্ড ভিত্তিক মানুষদের নিকট খাদ্য সামগ্রী পৌঁছে দিচ্ছেন। এসব জিনিসপত্র মানুষ সঠিক ভাবে পাচ্ছেন কি না, কোন অনিয়ম হচ্ছে কি না, তার খোঁজ খবর নিতে গিয়ে মন্ত্রী ও মেয়র নিজেরাও মানুষের কাছে খাদ্য সামগ্রী নিজ হাতে পৌঁছে দিচ্ছেন। আর আগে গাজীপুর কর্পোরেশনের মেয়র জাহাঙ্গীর আলম মহানগরের প্রতিটি ওয়ার্ডের মাধ্যমে খাদ্য সামগ্রী বিতরণ করেন। খাদ্য ও চিকিৎসা সহ নাগরিকদের মৌলিক চাহিদা পূরণের জন্য যথাসাধ্য চেষ্টা করছেন তিনি। এরই মধ্যে নিজের ব্যবস্থাপনায় টঙ্গী গণস্বাস্থ্য হাসপাতালের মাধ্যমে করোনা রোগী শনাক্তের ব্যবস্থা করেছেন। রোগীর সন্ধান পেলে এ্যাম্বুলেন্সে করে আনা নেয়ার ব্যবস্থা করেছেন তিনি। জরুরী প্রয়োজনে বাইরে যাওয়া মানুষদের হাতধুয়ার জন্য ৫ হাজার পানির ট্যাংক বসিয়েছেন বিভিন্ন জনবহুল স্থানে। করোনা শনাক্তের জন্য তিনি কমপক্ষে ৩০ হাজার কিট বিতরণ করেছেন বিভিন্ন হাসপাতালে। স্বাস্থ্য কর্মী ও মিডিয়া কর্মীদের নিরাপত্তার জন্য তিনি পর্যাপ্ত পিপিই সরবরাহ করেছেন। এ ছাড়া করোনা মোকাবেলায় যা যা করা দরকার তার সব কিছুই সাধ্যমত করছেন মেয়র। সবশেষ গতকাল তিনি বলেছেন, আরো ১৫দিন নাগরিকদের ঘরে থাকতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *