সিলেটে জনমনে শঙ্কা, করোনাভাইরাসে আক্রান্ত রোগী সনাক্ত

Slider জাতীয় সিলেট

সিলেট প্রতিনিধি :: সিলেটে করোনা ভাইরাসের কোন রোগী সনাক্ত না হওয়ায় স্বস্তিতে ছিলেন এ অঞ্চলের মানুষ। কিন্তু আজ রবিবার (০৫ এপ্রিল) প্রথমবারের মতো সিলেটে সনাক্ত হলো করোনা ভাইরাসে আক্রান্ত রোগী। আর তাতেই স্বস্তি মিলিয়ে গেছে নিমিষেই। আর স্বস্তির স্থলে ভর করেছে শঙ্কা। আজ আইইডিসিআর থেকে যে ১৮ জন রোগী সনাক্তের কথা বলা হয়েছে তাদের মধ্যে রয়েছেন ওই রোগী।

করোনাভাইরাসে আক্রান্ত ঔ ব্যক্তি পেশায় একজন চিকিৎসক। তিনি সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের সহকারী অধ্যাপক। তার বাসা নগরীর হাউজিং এস্টেটে। তিনি সোবহানীঘাটস্থ ইবনে সিনা হাসপাতালে রোগী দেখতেন। তবে ওই রোগীর নাম পরিচয় গোপন রাখা হয়েছে।

সিলেটে করোনা ভাইরাসে আক্রান্ত রোগী সনাক্তের খবর নিশ্চিত করে ওসমানী মেডিকেল ও হাসপাতালের উপ-পরিচালক ডা. হিমাংশু লাল রায় জানান, ওই রোগীর করোনা উপসর্গ দেখা দিলে তার শরীরের রক্ত, ঘাম ও মুখের লালার নমুনা স্যাম্পল জাতীয় রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) এ পরীক্ষা করার পাঠানো হয়। রিপোর্টে করোনা পজিটিভ আসার সাথে সাথে রোগীসহ ওই পরিবারকে লাকডাউন ঘোষণা করা হয়।

স্বাস্থ্য অধিদফতর সিলেট বিভাগীয় অফিসের সহকারি পরিচালক ডা. আনিছুর রহমান জানান, আইইডিসিআর গত ২৪ ঘন্টায় যে ১৮ জন কোভিড-১৯ রোগী সনাক্তের কথা বলেছে তার মধ্যে সিলেটের একজন রয়েছেন। তার শরীরে করোনাভাইরাস সনাক্তের পর তার বাসা লকডাউন করে রাখা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *