যত প্রয়োজন তত সেনা সদস্য মাঠে থাকবে, প্যানিক সৃষ্টি করার প্রয়োজন নেই– সেনাপ্রধান

Slider জাতীয় ফুলজান বিবির বাংলা সারাদেশ

ঢাকা: সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ বলেছেন, করোনা ভাইরাসের বিস্তার রোধে যত সংখ্যক সেনাবাহিনীর সদস্য মোতায়েন প্রয়োজন, তা করা হবে। বুধবার সচিবালয়ে বাণিজ্য মন্ত্রণালয়ে এক বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

মাঠে সেনা সদস্য সংখ্যা আরো বৃদ্ধি করা হবে কি না জানতে চাইলে সেনাপ্রধান বলেন, “যত প্রয়োজন ততটাই আমরা দেব, ঠিক আছে। অহেতুক প্যানিক সৃষ্টি করার কোনো প্রয়োজন নেই।”

জেনারেল আজিজ আহমেদ বলেন, “সেনাবাহিনী কাজ করছে প্রধানমন্ত্রীর নির্দেশনায়, মাননীয় প্রধানমন্ত্রী একাধিকবার করোনার ব্যাপারে শুধু সেনাবাহিনী নয় আইনশৃঙ্খলা বাহিনী সিভিল অ্যাডমিনিস্ট্রেশনসহ সকল স্টেকহোল্ডার কী করবে ক্লিয়ারলি বলে দিয়েছেন।

“আমরা মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে নির্দেশনা অনুযায়ী কাজ করছি। আগামীতেও কাজ করব এবং এই করোনাভাইরাস নিয়ে প্রধানমন্ত্রী একটি যুদ্ধের সাথে তুলনা করেছেন, আমরা সৈনিক আমরা সব সময় যুদ্ধ করতে প্রস্তুত এবং সেই প্রস্তুতি নিয়ে আমার আছি সবাইকে সহযোগিতা করব।”

নভেল করোনাভাইরাসের প্রাদুর্ভাবে দুর্যোগের মতো পরিস্থিতিতে বেসামরিক প্রশাসনকে সহায়তা করতে ২৪ মার্চ থেকে বিভাগীয় ও জেলা শহরগুলোতে সামাজিক দূরত্ব ও সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণের সুবিধায় সশস্ত্র বাহিনী দায়িত্ব পালন করে আসছে।

বৈঠকে বিভিন্ন ব্যবসায়ী সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *