গাজীপুরে মিছিল, বাসে আগুন রেললাইনের ফিসপ্ল্যাট খোলার চেষ্টা

জাতীয়

100242_train durgotona pic

গাজীপুর: সারাদিন নীরব থাকার পর উত্তপ্ত হতে শুরু করেছে গাজীপুর। জামায়াত শিবির মিছিল করে ককটেল বিস্ফোরণ ঘটিয়ে বাস ভাংচূর করে আগুন দিয়েছে। রেললাইনের ফিসপ্ল্যাট খোলতে গিয়ে ধাওয়া দিয়েছে এলাকাবাসী।

প্রত্যক্ষদশীরা জানান, শনিবার(১০জানুয়ারী)বিকাল ৪টার দিকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের মালেকের বাড়ি এলাকায় জামায়াত শিবির একটি বাসে অগ্নিসংযোগ করে। তাৎক্ষনিকভাবে জনতা আগুন নিভিয়ে ফেলে। এরপূবে জামায়াত-শিবির মহাসড়কে মিছিল করে ২টি ককটেলের বিস্ফোরণ ঘটনায়। এসময় তারা কয়েকটি গাড়ি ভাংচূর করলে পুলিশ ধাওয়া করে ছত্রভঙ্গ করে দেয়।

নাওজোর হাইওয়ে পুলিশের সাজেন্ট মিজানুর রহমান  জানান, বাসে আগুন দেয়ার সঙ্গে সঙ্গে নিভিয়ে ফেলা হয়েছে।

এদিকে বিকাল সাড়ে ৫টার দিকে ঢাকা-ময়মনসিংহ রেলরুটের জয়দেবপুর-ভাওয়াল গাজীপুর স্টেশনের মাঝামাঝি ভানুয়া নামক স্থানে কয়েক দুবৃত্ত লাইনের ফিসপ্ল্যাট খোলার চেষ্টা করেন। এসময় তারা কয়েকটি নাট খোলে ফেললে পথচারীরা দুবৃত্তদের ধাওয়া করে।

সংবাদ পেয়ে রেলওয়ের লোকজন তাৎক্ষকিভাবে মেরামত করে ফেলেন। এতে ট্রেন চলাচলে কোন অসুবিধা হয়নি। তবে শুক্রবার বিকালে একই স্থানে দুবৃত্তরা রেললাইনের ফিসপ্ল্যাট খোলে ফেলেছিলেন। সংবাদ পাওয়ার পর তাৎক্ষনিকভাবে মেরামত করা হয়।

জয়দেবপুর রেলওয়ে স্টেশনের প্রধান স্টেশন মাস্টার শহিদুল ইসলাম  বলেন, কয়েকটি নাক খোলার পর এলাকাবাসী ধাওয়া করলে দুবৃত্তরা পালিয়ে যায়। তবে দুবৃত্তদের মাথায় টুপি ও পাঞ্জাবী ছিল বলে জানান স্টেশন মাস্টার।

 

 

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *