করোনায় মারা গেছেন ৩জন, ডাক্তার নার্সসহ ৩৩ জন আক্রান্ত

Slider জাতীয় টপ নিউজ

ঢাকা: দেশে নতুনভাবে একজন সহ ৩জন করোনা রোগে মারা গেছেন। নতুন ভাবে ৬জন করোনা রোগীর সন্ধ্যান পাওয়া গেছে। এ নিয়ে করোনা রোগীর সংখ্যা দাঁড়াল ৩৩জনে।

আজ সোমাবার দুুপুরে স্বাস্থ্য বিভাগের ব্র্রিফিং-এ এই সকল তথ্য জানানো হয়।

সংবাদ সম্মেলনে বলা হয়, গত ২৪ ঘন্টায় হটলাইনে ১৭১৬ জন যোগাযোগ করেছেন। সেবা পেয়েছেন ১২জন। করোনার উপস্থিতি থাকতে পারে ৫১ জনের। আক্রান্ত স্বাস্থ্যকর্মী রয়েছেন ৩জন। আক্রান্তদের মধ্যে এক তৃতীয়াংশ মহিলা।

জানা গেঝে, গত ২৪ ঘণ্টায় দেশে আরও ছয়জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। মৃত্যু হয়েছে আরও একজনের। আক্রান্ত হয়েছেন একজন চিকিৎসক ও দুইজন নার্স। বিকালে স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ সম্মেলনে এ তথ্য জানান রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান আইইডিসিআর’র পরিচালক অধ্যাপক মীরজাদী সাব্রিনা ফ্লোরা। তিনি জানান, গত ২৪ ঘণ্টায় কোভিড-১৯ এ আক্রান্ত নতুন রোগী ৬ জন। এর মধ্যে তিন জন পুরুষ ও তিনজন নারী। দেশে প্রথমবারের মতো একজন চিকিৎসক ও দুইজন নার্স করোনায় আক্রান্ত হয়েছেন। এ পর্যন্ত দেশে আক্রান্ত রোগীর সংখ্যা ৩৩।

তাদের মধ্যে ১৩ জন বিদেশ ফেরত। আক্রান্তদের মধ্যে ১৫জনই ঢাকার। আক্রান্ত ব্যক্তিদের মধ্যে ইতালি থেকে এসেছেন ৬ জন, দুইজন এসেছেন যুক্তরাষ্ট্র থেকে। বাকিরা ইউরোপ, বাহরাইন, ভারত ও কুয়েত থেকে এসেছেন। নতুন আক্রান্ত ছয় জনের মধ্যে ভারত ও বাহরাইন থেকে এসেছেন দুই জন। বাকিরা স্থানীয়ভাবে আক্রান্ত হয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *