বিশ্বে ইজতেমায় তিন মুসুল্লীর মৃত্যু

Slider জাতীয়

10929905_424597554360116_3924662394566662706_n

মীর ফারুক

স্পেশাল করেসপন্ডেন্ট

টঙ্গী ইজতেমা ময়দান থেকে:  ৫০তম বিশ্ব ইজতেমার প্রথম পবের দ্বিতীয় দিনে শীতজনিত কারনে তিন জন মুসুল্লীর মৃত্যু হয়েছে।

তিনি শুক্রবার রাতে তারা মারা যান।

তারা হলেন, মো: কফিলউদ্দিন (৬৫),জাহাঙ্গীর আলম(৬৫)ও আব্দুস সালাম (৫০)।

আজ ফজরের নামাজের পর ইস্তেমা ময়দানে নামাজে জানাযার পর তাঁদের মৃতদেহ তাদের নিজ বাড়িতে পাঠানো হয়েছে। মৃত: মো: কফিলউদ্দিন নাটোরের নলডাঙ্গা উপজেলার মাঝের নগর গ্রামের মৃত: নাদের মন্ডলের ছেলে। ভোররাত পৌনে ৪টার দিকে শ্বাসকষ্ট ও বার্ধক্যজনিত কারনে তাঁর মৃত্যূ হয়েছে। জাহাঙ্গীর আলম ঢাকার দক্ষিন বাড্ডার বাসিন্দা। বার্ধক্যজনিক কারনে তার মৃত্যূ হয়েছে। আব্দুস সালাম গাজীপুরের কাপাসিয়া উপজেলার কির্তনীয়া গ্রামের বাসিন্দা। শ্বাস কষ্ট জনিত রোগে তার মৃত্যূ হয়।

টঙ্গী সরকারী হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার(আর এম ও) ডা: মাহবুবুর রহমান সংবাদের সত্যতা নিশ্চিত করেন।

এদিকে বিভিন্ন আয়োজন ও কঠোর নিরাপত্তা বলয়ের মধ্যে চলছে তাবলিগ জামাতের ৫০তম বিশ্ব ইজতেমার প্রথম পর্ব। মূলমঞ্চ নিয়মিতভাবে মাইকে বাংলায় অনুবাদ ছাড়াও আরো কয়েকটি ভাষায় ঈমান, আমল ও আখলাকের ওপর বয়ান করা হচ্ছে।

কনকনে শীতকে উপেক্ষা করে এরই মধ্যে ঢাকাসহ দেশের নির্ধারিত ৩১টি জেলাসহ বিশ্বের ৭০টি দেশ থেকে আগত ধর্মপ্রাণ মানুষের পদচারণায় সরব হয়ে উঠেছে ইজতেমা প্রাঙ্গণ। শুক্রবার সারা রাত ধরে ইজতেমায় এসেছেন তারা। অবরোধ থাকলেও ইজতেমায় আগত মুসুল্লীদের যাতায়াতে ব্যবহৃত কোন যানবাহন সরকারী ব্যবস্থাপনার কারণে বিড়ম্বনায় পড়ছে না।

পুরো এলাকা ঘিরে পাঁচ স্তরের নিরাপত্তা বলয় তৈরি করা হয়েছে। সিসি টিভিসহ আধুনিক প্রযুক্তি ব্যবহার করা হচ্ছে এক্ষেত্রে। এখন পর্যন্ত কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার সংবাদ পাওয়া যায়নি। আগামীকাল ১১ জানুয়ারি রোববার আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে ইজতেমার প্রথম পর্ব।

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *