অভিযুক্ত ব্যক্তি ছাত্রলীগের তদন্ত কমিটির সদস্য!

Slider বাংলার মুখোমুখি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) রোকেয়া হলে ছাত্রলীগের এক নেত্রীকে হল থেকে টেনে হিঁচড়ে রুম থেকে বের করার ঘটনায় অভিযুক্ত আতিকা বিনতে হোসেনকে তদন্ত কমিটির সদস্য করে ৩ সদস্যের কমিটি ঘোষণা করে বাংলাদেশ ছাত্রলীগ। বিষয়টি নিয়ে মানুষের মনে নানা প্রশ্নের জন্ম দেয়।

গত সোমবার রাতে ছাত্রলীগের দপ্তর সম্পাদক মেফতাহুল ইসলাম পান্থ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তদন্ত কমিটির বিষয়টি জানানো হয়।

তদন্ত কমিটি বাকি দুই সদস্য হলেন ছাত্রলীগের উপ-শিক্ষা ও পাঠচক্র সম্পাদক অন্তরা দাস পৃথা ও উপ-সামাজিক যোগাযোগ মাধ্যম বিষয়ক সম্পাদক ফাল্গুনী দাস তন্বী।

ছাত্রলীগের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বাংলাদেশ ছাত্রলীগ, কেন্দ্রীয় নির্বাহী সংসদের জরুরি সিদ্ধান্ত মোতাবেক জানানো যাচ্ছে যে, সাম্প্রতিক সময়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রোকেয়া হলে ঘটে যাওয়া অনাকাঙ্ক্ষিত ঘটনার সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্তের উদ্দেশ্যে নিম্নে উল্লেখিত ০৩ (তিন) সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হলো এবং তদন্ত কমিটিকে দ্রুততম সময়ের মধ্যে তদন্ত রিপোর্ট ২৩, বঙ্গবন্ধু এভিনিউতে দপ্তর সেলে জমা দেওয়ার নির্দেশ দেওয়া হলো।

অভিযুক্তকে তদন্ত কমিটির সদস্য বানানোর বিষয়ে ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনানের সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি।

এ বিষয়ে ছাত্রলীগের দপ্তর সম্পাদক মেফতাহুল ইসলাম পান্থ আমাদের সময়কে বলেন, ‘আতিকা তো সেখানে ছিল না। অভিযোগের কোনো প্রমাণ নেই। যারা আতিকাকে নিয়ে বিতর্ক সৃষ্টি করছে। সেটা উদ্দেশ্য প্রণোদিত। তদন্ত কমিটি যেহেতু গঠন হয়েছে। কমিটির রিপোর্ট দেওয়ার আগ পর্যন্ত এটা নিয়ে বিতর্ক করা উচিত নয়।’

এদিকে, ভুক্তভোগী নেত্রী রূপার ভাষ্যমতে, ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ও হল ছাত্রলীগের সভাপতি আতিকা বিনতে হোসেনের নির্দেশে আট-দশজন তাকে রুম থেকে টেনে হিঁচড়ে বের করে দেয়। কক্ষচ্যুত করার সময় নেতৃত্ব দেন হল ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সামিহা মাহুব ঐশী, সাংগঠনিক সম্পাদক বিপর্ণা রায় এবং ছাত্রলীগ নেত্রী ফারজানা পারভীন।

উল্লেখ্য, গত রোববার দিবাগত রাতে রোকেয়া হল ছাত্রলীগের সহ-সভাপতি আয়েশা সিদ্দিকা রূপাকে মারধর করে টেনে হিঁচড়ে কক্ষছাড়া করার অভিযোগ ওঠে ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ও হল ছাত্রলীগের সভাপতি আতিকা বিনতে হোসেন ও তার অনুসারীদের বিরুদ্ধে। রোকেয়া হলের ৭ মার্চ ভবনের ১১২১ নম্বর কক্ষে এই ঘটনা ঘটে। অভিযুক্ত আতিকা বিনতে হোসেন ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *