সিলেটে মারা যাওয়া সন্দেহভাজন করোনা রোগীর পরিবার পালিয়েছে!

Slider জাতীয় সিলেট


সিলেট প্রতিনিধি: যুক্তরাজ্য ফেরত এক নারী আইসোলেশন থাকা অবস্থায় সিলেটের শহীদ শামসুদ্দীন হাসপাতালে মারা গেছেন। করোনা ভাইরাসে আক্রান্ত সন্দেহভাজন (৬১) বছর বয়সী ঐ নারী শহীদ শামসুদ্দীন হাসপাতালের করোনা আইসোলেশন ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় শনিবার দিবাগত রাত সাড়ে তিনটার দিকে মৃত্যুবরন করেছেন। করোনা ভাইরাসে আক্রান্ত সন্দেহভাজন যুক্তরাজ্য ফেরত ওই নারীর বাসা সিলেট নগরীর শামীমাবাদ আবাসিক এলাকায়। তবে মৃত্যুর পর ওই নারী পরিবার পালিয়েছে।

আইসোলেশন থাকা অবস্থায় যুক্তরাজ্য ফেরত ঐ নারীর মৃত্যুবরনের বিষয়টি নিশ্চিত করেছেন সিলেট ওসমানী হাসপাতালের উপ পরিচালক ডা. হিমাংশু লাল রায়। তিনি জানান, জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্ট নিয়ে শুক্রবার (২০ মার্চ) ওই নারী শহীদ শামসুদ্দীন হাসপাতালের আইসোলেশনে ভর্তি হন। গত ৪ মার্চ তিনি যুক্তরাজ্য থেকে দেশে ফিরেছিলেন। আজ রবিবার আইইডিসিআর থেকে লোকজন এসে তার রক্ত পরীক্ষার নমুনা সংগ্রহের কথা ছিল।

করোনায় মৃত ব্যক্তির দাফন নিয়ে বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রটোকল অনুযায়ী একটি নির্দেশনা তৈরি করা হয়েছে। সরকারি ওই নির্দেশনায় মৃতদেহ সংগ্রহ, পরিবহন, দাফনসহ প্রতিটি পর্যায়ের বিস্তারিত বিবরণ দেয়া হয়েছে। এই নির্দেশনা অনুযায়ীই সিলেটে মৃত্যু হওয়া ঐ নারীর দাফন করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *