অতিরিক্ত দরে চাল বিক্রি ভ্রাম্যমাণ আদালতে জরিমানা

Slider জাতীয় ফুলজান বিবির বাংলা


রাতুল মন্ডল শ্রীপুর: চালের মুল্য তালিকা না থাকায় ও অতিরিক্ত দরে চাল বিক্রির অভিযোগে গাজীপুরের শ্রীপুর উপজেলার বেশ কয়েকটি প্রতিষ্ঠানকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। (২২ মার্চ রোববার) দুপুর থেকে সন্ধ্যা পযন্ত উপজেলার বিভিন্ন বাজারে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ফারজানা নাসরিন এর নেতৃত্বে উপজেলার মাওনা, জৈনা বাজারে এ অভিযান পরিচালনা করা হয়।

এসময় চালের অতিরিক্ত মুল্য ও মূল্য তালিকা না থাকায় চাল ব্যবসায়ী মায়ের দোয়া বানিজ্যালয়কে ১০ হাজার, ঝুম ট্রেডার্স ৫ হাজার রুপালি ট্রেডার্স ১০ হাজার, হাজ্বী গফুর ট্রেডার্স ৫ হাজার, সিদ্দিক ট্রেডার্স ১৫ হাজার, এম তাজ উদ্দিন ট্রেডার্স ৫ হাজার, জেএম ট্রেডার্স ৫ হাজার, বিসমিল্লাহ ট্রেডার্স ১০ হাজার ও দু’জন পেঁয়াজ ব্যবসায়ীকে ৪ হাজারসহ মোট ৬৯ হাজার টাকা ভুক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯-এর ৩৮ জরিমানা করা হয়।

অভিযানে শ্রীপুর থানার উপপরিদর্শক এসআই রাজিব কুমারসহ পুলিশের একাধিক সদস্য সহযোগিতা করেন।

শ্রীপুর উপজেলা সহকারী কমিশনার ভূমি ফারজানা নাসরিন বলেন, সম্প্রতি শ্রীপুর উপজেলায় করোনা ভাইরাসকে পুঁজি করে কিছু অসাধু চাল ব্যবসায়ী হঠাৎ করে অতিরিক্ত দরে চাল বিক্রি করে। জেলা প্রশাসকের নির্দেশনায় ও উপজেলা নির্বাহী কর্মকর্তার তত্ত্বাবধানে উপজেলার বিভিন্ন বাজারে অভিযান পরিচালনা করা হয়। এই অভিযান অব্যাহত থাকবে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *