গাজীপুরের প্রাচীনতম দরগামেলা মেলা শুরু

Slider গ্রাম বাংলা

ইসমাঈল হোসেন, গাজীপুরঃ ১৯ বছর ধইরা মেলায় আয়তাছি এইবারও আইছি আগে বাপের লগে আইতাম বাপ মইরা গেছে অহন পোলারে লগে আনছি যতদিন বাঁইচা থাকব ততদিনি আইব কথা গুলো ৫০ ছুই প্রকাশের। তিনি ময়মনসিংহ থেকে মেলায় মাটির তৈরি হাড়ি পাতিল পুতুল সহ হরেক রকম মাটির খেলনার পসরা সাজিয়েছেন।

গাজীপুরের শ্রীপুর উপজেলার কাওরাইদ ইউনিয়নের হয়দেবপুর দরগা বাজার এলাকায় জেলার প্রাচীনতম গ্রামীণ মেলা গতকাল সন্ধ্যায় শুরু হয়েছে।

মেলা আয়োজক কমিটির সভাপতি এ কে রিপন আনসারী জানান ১৯৬৫ সালে মরহুম মেজর এম এ সামাদ চৈত্র মাসের প্রথম বৃহস্পতিবার এই মেলা চালু করেন। তারই ধারাবাহিকতায় এইবার ৫৬ তম মেলা বসেছে। তিনি আরো জানান, গাজীপুর সহ আশপাশের কয়েক জেলা হতে কয়েক হাজার লোক স্বপরিবারে মেলায় আসে।

মেলায় বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে কেক কাটা ও বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়। এছাড়াও বাউল গান ছাড়া হরেকরকম গ্রামীণ খেলাধুলা অনুষ্ঠিত হয়।

মেলায় আগতদের কেউ কেউ জানান, দরগা বাজারের মেলা গাজীপুর জেলার সবচেয়ে প্রাচীন মেলা। এটি গ্রামীণ উৎসব বটে। এলাকাবাসী জেলার প্রাচীনতম মেলাটি সংরক্ষণে ও প্রসারে প্রশাসনের বিশেষ দৃষ্টি কামনা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *