করোনা আক্রান্ত দু’জন সুস্থ, যে কোনো সময় রিলিজ : আইইডিসিআর

Slider জাতীয়

দেশে করোনা ভাইরাসে আক্রান্ত তিনজন রোগীর মধ্যে দু’জন সুস্থ হয়ে উঠেছেন এবং যেকোনো সময় তাদের হাসপাতাল থেকে রিলিজ দেয়া হবে। স্বাস্থ্য অধিদফতরের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা এ কথা জানিয়েছেন।

বুধবার দুপুরে আইইডিসিআরের সম্মেলন কক্ষে করোনা ভাইরাস সম্পর্কিত সর্বশেষ পরিস্থিতির নিয়মিত প্রেস ব্রিফিংয়ে তিনি এ তথ্য জানান।

সেব্রিনা ফ্লোরা বলেন, দেশে যে তিনজন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন, তাদের অবস্থা স্থিতিশীল। তারা একটি হাসপাতালের আইসোলেশন ইউনিটে চিকিৎসাধীন রয়েছেন। তাদের মধ্যে দু’জনের শারীরিক অবস্থা ভালো, একটি পরীক্ষায় তাদের ফলাফল নেগেটিভ এসেছে। ২৪ ঘণ্টা পর পরবর্তী পরীক্ষার ফলও নেগেটিভ আসলে তাদেরকে ছাড়পত্র দেয়া হবে। বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রটোকল অনুযায়ী তাদের চিকিৎসা দেয়া হচ্ছে বলেনও জানান আইইডিসিআরের পরিচালক।

তিনি বলেন, ‌গত ২৪ ঘণ্টায় ১০ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে, তাদের কারো শরীরে করোনা ভাইরাসের উপস্থিতি পাওয়া যায়নি। এছাড়া দেশের বিভিন্ন হাসপাতালে আটজনকে আইসোলেশনে রাখা হয়েছে বলেও জানান।

তিনি বিদেশফেরত ব্যক্তিদের বাড়িতে থাকার এবং স্বেচ্ছায় কোয়ারেন্টাইনে যাওয়ার অনুরোধ করেছেন।

মীরজাদী সেব্রিনা ফ্লোরা বলেন, যাদের সর্দি-জ্বর ও কাশি আছে, তারা ১৪ দিন বাড়িতে থাকেন। প্রতিষ্ঠানগুলোকে আহ্বান জানাচ্ছি নিজেদের স্বার্থে ছুটির ব্যবস্থা করে এমন রোগীকে সহযোগিতা করুন।

উল্লেখ্য, রোববার (৮ মার্চ) বাংলাদেশে প্রথম করোনা ভাইরাসে আক্রান্ত তিনজন রোগী শনাক্ত হয়েছেন। তাদের মধ্যে দু’জন পুরুষ ও একজন নারী। তাদের কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *