শিক্ষকের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন

Slider গ্রাম বাংলা বাংলার মুখোমুখি

রাতুল মন্ডল শ্রীপুর: গাজীপুরে শ্রীপুরে প্রতিপক্ষকে ঘায়েল করতে শিক্ষকের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন করেছে শিক্ষার্থীরা।

(৮ মার্চ রোববার) দুপুরে উপজেলার বদলীঘাট জেএম সরকার উচ্চ বিদ্যালয় মাঠে শিক্ষার্থীরা ক্লাস বর্জন করে এ করে মানববন্ধন পালন করে।
মিথ্যা মামলার শিকার ওমর ফারুক উপজেলার কাওরাইদ ইউনিয়নের জাহাঙ্গীরপুর গ্রামের মৃত মহর আলীর ছেলে। সে বলদীঘাট জেএম সরকার উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক।
মাববন্ধনে শিক্ষার্থীরা শিক্ষক ওমর ফারুকের নিঃশর্ত মুক্তি ও মিথ্যা মামলার প্রত্যাহারের দাবি জানিয়ে বলেন, তাদের বিদ্যালয়ে এখন নিয়মিত পাঠদান হচ্ছে না। এতে লেখাপড়ায় অনেক ক্ষতি হচ্ছে। অতিবিলম্বে শিক্ষকের মুক্তি কামনা করেন তাঁর সহকর্মীরাও।
শিক্ষকের সহকর্মীরা ও স্বজনরা জানায়, একই গ্রামের জামাল উদ্দিনের মেয়ে স্বপ্না আক্তার গত ১ মার্চ শ্রীপুর থানায় তাকে মারধর করার অপরাধে একটি মামলা করে। তদন্ত ছাড়াই থানার উপ-পরিদর্শক হাবিব মামলা রেকর্ড নেন। পরে গত ৫ মার্চ শিক্ষক ওমর ফারুককে আটক করে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করে পুলিশ। ইতি পূর্বে আরো একাধিক মিথ্যা মামলা দিলেও সত্যতা না পাওয়ায় মিথ্যা বলে আদালতে চুড়ান্ত প্রদিবেদন আদালতে প্রেরণ করে। মিথ্যা মামলার শিকার হয়ে শিক্ষক ওমর ফারুক সামাজিক ও অর্থনৈতিক ভাবে ক্ষতিগ্রস্ত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *