কাবুলে বিয়ের অনুষ্ঠানে জঙ্গি হামলা, নিহত ২৭

Slider জাতীয় সারাবিশ্ব

ঢাকা: আফগানিস্তানে এক বিয়ের অনুষ্ঠানে জঙ্গি হামলায় নিহত হয়েছেন কমপক্ষে ২৭ জন। আহত হয়েছেন আরো ২৯ জন। শুক্রবার দেশটির রাজধানী কাবুলে এই ঘটনা ঘটে। ওই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আফগান সরকারের একজন শীর্ষ রাজনীতিবিদ আবদুল্লাহ আবদুল্লাহ। তবে তিনি স¤পূর্ন নিরাপদে স্থান ত্যাগে সক্ষম হয়েছেন। এ খবর দিয়েছে আল-জাজিরা।

তালেবানের সঙ্গে যুক্তরাষ্ট্রের শান্তি চুক্তির পর যে আফগানিস্তানে যে শান্তির আশা করা হচ্ছিল তা এখন ক্রমশ নিভতে শুরু করেছে। চুক্তির পর এরইমধ্যে বেশ কিছু জঙ্গি হামলার ঘটনা ঘটেছে। একইসঙ্গে তালেবানের ওপরও হামলা দীর্ঘদিন বন্ধ রাখার পর আবারো চালু করেছে যুক্তরাষ্ট্র।
তবে শুক্রবারের হামলায় জড়িত থাকার বিষয়ে এখনো দায় স্বীকার করেনি তালেবান। হামলায় হতাহতের সংখ্যা নিশ্চিত করেছেন আফগানিস্তানের স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র ওয়াহিদুল্লাহ মায়ার। তিনি জানান, ২৭ টি মরদেহ ও ২৯ জন আহতকে অ্যাম্বুলেন্সে করে হাসপাতালে পাঠানো হয়েছে।

যুক্তরাষ্ট্র-তালেবান চুক্তির পর এটিই সবথেকে ভয়াবহ হামলা দেশটিতে। আবদুল্লাহ আব্দুল্লাহর মুখপাত্র ফ্রাইদুন কোয়াযন জানান, অনুষ্ঠান চলাকালীন হঠাৎ একটি রকেট এসে আঘাত হানে সেখানে। তবে আবদুল্লাহসহ অন্য বেশ কয়েকজন রাজনীতিবিদ অক্ষত অবস্থায় স্থান ত্যাগ করতে পেরেছেন। ঘটনার নিন্দা জানিয়েছেন আফগানিস্তানের প্রেসিডেন্ট আশরাফ ঘানি। তিনি একে মানবতার বিরুদ্ধে সন্ত্রাস হিসেবে আখ্যায়িত করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *