হুমায়ুনের মানবতার দেয়ালে কাউন্সিলর নাসির উদ্দিনের আর্থিক অনুদান

Slider জাতীয় ফুলজান বিবির বাংলা


মোঃ আবু বক্কর সিদ্দিক সুমনঃ উত্তরা প্রতিনিধি: রাজধানী তুরাগের ৫৩ নং ওয়ার্ড যুবলীগের নেতা শেখ হুমায়ুন কবির প্রতিষ্ঠিত মানবতার দেয়ালে এরই মাঝে সমাজের বিত্তবান লোকজন এগিয়ে এসেছে। তারই অংশ হিসেবে ৫৩ নং ওয়ার্ডের সদ্য বিপুল ভোটে নির্বাচিত কাউন্সিলর বীর মুক্তিযোদ্ধা আলহাজ¦ নাসির উদ্দিন এ মানবতার দেয়ালে আর্থিক অনুদান দিয়েছেন। তুরাগের ধরঙ্গার টেক এলাকার ব্যতিক্রমী এ উদ্দ্যোগকে কাউন্সিলর স্বাগত জানান। তিনি জানান, সামান্য কিছু অনুদান দিয়ে এই উদ্দ্যোগের পাশে থাকতে পেরে নিজেকে ধন্য মনে করছি। রাজনীতি করি মানুষের জন্য, প্রতিবার এ এলাকার মানুষ বিপুল ভোটে বার বার আমাকে নির্বাচিত করে আসছে। এর কারণ একটিই, আমিও এলাকার মানুষের সুখে দুঃখে পাশে থাকার সাধ্যমত চেষ্টা করি।

তিনি প্রতিবেদক বলেন, স্বাধীনতার যুদ্ধে অংশ নিয়েছি নিজের জন্য নয়, দেশের জন্য। আর স্বাধীনতা পরবর্তী উন্নয়নশীল দেশটিতে রাজনীতিও করি দেশের মানুষের জন্য। ভোগ বিলাসকে কখনো নিজের পাথেয় মনে করিনি। তাই মানুষ আমাকে ভালোবাসে, আর আমিও তাদের প্রতিদান দেওয়ার চেষ্টা করি। ধরঙ্গার টেক মানবতার দেওয়ালের বিষয়ে তিনি প্রতিবেদককে বলেন, যুবকরা এ ধরণের উদ্দ্যোগ নিয়ে সামনে আসলে তা মানুষের জন্য মঙ্গলজনক হতে পারে। আমি শেখ হুমায়ুন-এর মানবতার দেয়ালের সাফল্য কামনা করছি।
উল্লেখ্য, তুরাগের ধরঙ্গারটেক এলাকায় ছিন্নমূল মানুষের জন্য একটি মানবতার দেয়াল প্রতিষ্ঠার মাধ্যমে নিজেকে আত্ব-মানবতার সেবায় আত্বনিয়োগ করেন যুবসমাজের আইকন হুমায়ুন কবির। উচ্চ শিক্ষিত এ যুবলীগ নেতা ভোগ নয়, ত্যাগের মাধ্যমে মানুষের সাথে থাকার বাসনা নিয়ে এ মানবতার দেয়াল প্রতিষ্ঠা করেন। যুবলীগ নেতা হুমায়ন কবির ২০০৫ সাল থেকে দীর্ঘ সময় ধরে বৃহত্তর উত্তরা থানা ছাত্রলীগের সঙ্গে যুক্ত ছিলেন। দায়িত্ব পালন কালে রাজনৈতিক সকল কর্মসূচি সামনে থেকে নেতৃত্ব দেন তিনি।

ধরঙ্গারটেক মেইন রাস্তার সাথে প্রায় দুইশত স্কয়ার ফিট জায়গার উপর এ দেয়াল তুলেন। মানবতার দেয়ালে সমাজের বিত্তবান মানুষেরা তাদের অতিরিক্ত জামা কাপড় টাঙ্গিয়ে দিয়ে যায়, আর এসব বস্ত্র ছিন্নমুল মানুষের লজ্জা নিবারণের কাজে ব্যবহৃত হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *