‘গণআন্দোলন আজান দিয়ে আসে না, ওটা ঘটে যায়’

Slider জাতীয় রাজনীতি

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও বিশ দলীয় জোটের সমন্বয়কারী নজরুল ইসলাম খান বলেছেন, বাংলাদেশের মানুষ কখন জেগে ওঠে বোঝা মুশকিল। এই বীরের জাতি অধিকারের জন্য কাউকে ছাড় দেয় না। গণআন্দোলন আজান দিয়ে আসে না, ওটা ঘটে যায়। যে কোন সময় ঘটবে। রোববার সকালে ঢাকা রিপোর্টার্স ইউনিটে খালেদা জিয়ার মুক্তির দাবীতে বিশ দলীয় জোটের উদ্যোগে এক প্রতিবাদ সমাবেশে তিনি এসব কথা বলেন। নজরুল ইসলাম বলেন, আমরা লজ্জিত! খালেদা জিয়াকে মুক্ত করার জন্য যে ধরনের আন্দোলন গড়ে তোলা প্রয়োজন, আমরা সেই আন্দোলন গড়ে তুলতে পারিনি। যে কোন প্রক্রিয়ায় হোক খালদা জিয়া মুক্ত হতে পারেন। ২০ দলীয় জোট অতি শিগগিরই সেই প্রক্রিয়া গ্রহণ করবে।
২০ দলীয় জোট দেশনেত্রীর মুক্তির দাবিতে এককভাবে কর্মসূচি ঘোষণা দেবে।
তিনি বলেন, ‘নির্বাচন ছাড়া গণতন্ত্র হয় না। এদেশে এখন আর নির্বাচন নেই, গণতন্ত্র নেই। তাই গণতন্ত্রের জন্য এ দেশের মানুষের মুক্তির জন্য খালেদা জিয়ার মুক্তি প্রয়োজন। খুব শিগ্রই মুক্তি আসবে।

বক্তব্য রাখেন-জাতীয় পার্টির(কাজী জাফর) চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী মোস্তফা জামাল হায়দার, প্রেসিডিয়াম সদস্য ও সাবেক এমপি আহসান হাবিব লিংকনসহ আরো বক্তব্য রাখেন বিশ দলীয় জোটের নেতৃবৃন্দ। উপস্থিত ছিলেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য এড. মাওঃ রুহুল আমিন, ভাইস চেয়ারম্যান হান্নান আহমেদ খান বাবলু, যুগ্ম মহাসচিব কাজী মো. নজরুল, মো. মহসীন সরকার, সাংগঠনিক সম্পাদক আবু তালেব দেওয়ান, কেন্দ্রীয় নেতা লোকমান পাটোয়ারী, গাজী ওমর ফারুক, দপ্তর সম্পাদক গোলাম মোস্তফাসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ। অনুষ্ঠানে লেবার পার্টির চেয়ারম্যান ডা. মুস্তাফিজুর রহমান ইরানের সঞ্চালনায় বক্তব্য রাখেন, জামায়াতে ইসলামী কেন্দ্রীয় সহকারি সেক্রেটারি জেনারেলের আবদুল হালিম, ঢাকা মহানগর দক্ষিণের আমির মনজুরুল ইসলাম ভূঁইয়া, জাতীয় পার্টির (কাজী জাফর) মোস্তফা জামাল হায়দার, জাপার মহাসচিব মুক্তিযোদ্ধা লুৎফুর রহমান, এনপিপির ফরহাদুজ্জামান ফরহাদ, এনডিপির চেয়ারম্যান কারি আবু তাহের, ইসলামি ঐক্যজোট মহাসচিব মাওলানা আব্দুল করিম ও জমিয়তে ওলামায় ইসলামের ভারপ্রাপ্ত মহাসচিব মহিউদ্দিন ইকরাম প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *