আজহারী আবারো ফিরে আসবেন’

Slider জাতীয় ফুলজান বিবির বাংলা


ঢাকা: আলোচিত বক্তা মাওলানা মিজানুর রহমান আজহারী আবার বাংলাদেশে ফিরে আসবেন বলে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেছেন রাজধানীর পল্লবীর মসজিদুল জুমা কমপ্লেক্সের খতিব মাওলানা আবদুল হাই মুহাম্মদ সাইফুল্লাহ। মিজানুর রহমান আজহারীর নাম উল্লেখ না করে তিনি বলেন, উনি মালয়েশিয়ায় গেছেন উচ্চ শিক্ষা নিতে। আবারো ফিরে আসবেন। এই বাংলাদেশই তার জীবন, এই দেশই তার মরণ।

ফেসবুকে ছড়িয়ে পড়া একটি ভিডিওতে তাকে বলতে শোনা যায়, আমাদের সমাজে একদল লোক আছে, যখনই তাদের যুক্তি শেষ, আমাদের যুক্তির সঙ্গে পেরে ওঠে না, হকের মোকাবিলা করতে পারে না, তখন হুমকি-ধামকি দিয়ে, তালা দিয়ে আমাদের মুখ বন্ধ করে দিতে চায়। যার কথা শোনার জন্য লক্ষ লক্ষ লোক পঙ্গপালের মতো আসছিলো, যুবকেরা অন্যায় অপকর্ম ছেড়ে দিয়েছে। আগে করতো কনসার্ট, যাত্রাপালা, গান বাজনা। এখন তা বাদ দিয়ে মাহফিলের দিকে ধাবিত হচ্ছে। আজকে সেই মানুষ যেন মাহফিলের ময়দানে না থাকতে পারে, সেজন্য এক শ্রেণির লোক ষড়যন্ত্র করে।

এটা তারই দেশ। এখানেই তিনি ফিরে আসবেন। ইনশাআল্লাহ।

মাওলানা সাইফুল্লাহ বলেন, এই দেশে একটা শ্রেণি আলেমদের জবান বন্ধ করতে চায়। ওরা মাঠে নেমে হুজুরদেরকে গালমন্দ করছে, কোটি টাকার চ্যালেঞ্জ করছে, ভাওতাবাজি করছে, যাত্রা পালা, পালাগান ও নষ্টামির মাধ্যমে মানুষের ঈমান নষ্ট করে। তারা বড় ক্ষমতা দেখিয়ে কুরআনের মাহফিল বন্ধ করে দিতে চায়। কারণ, তারা এখন তাদের আসরে যুবকদের পায় না। যুবকরা কুরআনের পাগল হয়ে মাহফিলে উপস্থিত হচ্ছে। কিন্তু আমাদের আফসোস। ভন্ডদের খুঁটির জোর কোথায়? তারা কার জন্য এতো ক্ষমতা দেখায়?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *