রেললাইনে বাস, ২ ঘণ্টা ট্রেন চলাচল বন্ধ

Slider জাতীয়


টাঙ্গাইলের কালিহাতীতে পিকআপভ্যানের সঙ্গে সংঘর্ষের ফলে একটি যাত্রীবাহী বাসে মহাসড়কের পাশের রেললাইনের ওপর উঠে পড়ে। এর ফলে ঢাকার সঙ্গে উত্তর ও দক্ষিণাঞ্চলের রেল যোগাযোগ প্রায় দুই ঘণ্টা বন্ধ ছিল।

আজ শুক্রবার দুপুর পৌনে ২টার দিকে কালিহাতী উপজেলার কামাঙ্খা মোড় এলাকার ঢাকা-বঙ্গবন্ধু সেতু পূর্ব মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনায় কমপক্ষে দশজন আহত হয়েছেন বলে জানিয়েছে পুলিশ।

দুর্ঘটনার পর বঙ্গবন্ধু সেতু পূর্ব রেলস্টেশনে মৈত্রী এক্সপ্রেসসহ বিভিন্ন স্টেশনে কয়েকটি ট্রেন আটকা পড়েছিল। পরে দুর্ঘটনাকবলিত বাসটি সরিয়ে নেওয়ার পর ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

স্থানীয় বাসিন্দারা জানান, উত্তরবঙ্গ থেকে ছেড়ে আসা ইউনিটি পরিবহনের একটি বাস ঢাকার দিকে যাচ্ছিল। এসময় বাসটি কামাঙ্খা মোড় এলাকায় পৌঁছালে বিপরীত দিক থেকে আসা একটি পিকআপভ্যানের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে বাসটি মহাসড়কের পাশেই রেললাইনে উঠে পড়ে। এতে বেশ কয়েকজন আহত হয়েছে।
দুর্ঘটনাকবলিত বাস। ছবি: আমাদের সময়

বঙ্গবন্ধু সেতু পূর্ব রেলস্টেশন মাস্টার (বুকিং ) রেজাউল করিম জানান, পিকআপভ্যানের মুখোমুখি সংঘর্ষের ফলে দুর্ঘটনাকবলিত একটি বাস রেললাইনের ওপর উঠে পড়ে। এর ফলে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। এতে বিভিন্ন স্টেশনে মৈত্রী এক্সপ্রেসসহ কয়েকটি ট্রেন আটকা পড়ে। পরে বাসটি রেললাইন থেকে অপসারণের পর ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

এ বিষয়ে বঙ্গবন্ধু সেতু পূর্ব থানার উপপরিদর্শক (এসআই) মশিউর রহমান জানান, এ দুর্ঘটনায় কেউ মারা যাননি। তবে বাসটির বেশ কয়েকজন যাত্রী আহত হয়েছেন। তাদের উদ্ধার করে চিকিৎসা দেওয়া হয়েছে। এছাড়া রেললাইনে উঠে পড়া বাসটি সরানো হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *