সিরাজগঞ্জে পুলিশ ও বিএনপি-জামায়াতের সংঘর্ষে আহত ২০

গ্রাম বাংলা

 

songghorsho_54266

সিরাজগঞ্জ প্রতিনিধি: সিরাজগঞ্জে পুলিশের সঙ্গে বিএনপি-জামায়াত নেতাকর্মীদের মধ্যে দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটেছে। সংঘর্ষ চলাকালে শহরের দলীয় কার্যালয় এলাকায়, জেসি রোড, আই-আই কলেজ মোড়, হোসেনপুর লাল মসজিদের সামনে রণক্ষেত্রে পরিণত হয়। এসময় পুলিশ শতাধিক রাউন্ড শর্টগানের গুলি-রাবার বুলেট ছুড়ি পরিস্থিতি নিয়ন্ত্রণ করেছে। পুলিশের গুলিতে জেলা বিএনপির যুগ্ম সম্পাদক ও শহর শিবির সভাপতি রাশেদুল ইসলামসহ অন্তত ২০ জন আহত হয়েছেন।

জেলা ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক আব্দুল্লাহ আল কায়েস জানান, সকালে বিএনপি-জামায়াত শিবিরের নেতা-কর্মীরা জেলা বিএনপি কার্যালয়ের অফিসের সামনে জড়ো হতে থাকে। পরে কালোপতাকা মিছিল বের করার চেষ্টা করলে পুলিশ বাধা দেয় এবং টিয়ারশেল রাবার বুলেট ছুড়ে ছত্রভঙ্গ করার চেষ্টা করলে সংঘর্ষ বেঁধে যায়। দফায় দফায় সংঘর্ষে বিএনপি নেতা রাশেদুল হাসান রঞ্জন, শিবির নেতা রাশেদুল ইসলাম, ছাত্রদল নেতা জাকির হোসেন, আলামিন, রাসেল, রুবেল, লিমন, আসাদ, আসলাম ও হামিমসহ অনন্ত ২০ গুলিবিদ্ধ হয়।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হাবিবুল ইসলাম জানান, বিএনপি-জামায়াত-শিবির কর্মীরা জমায়েত হওয়ার পর উস্কানিমূলকভাবে পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ করলে সংঘর্ষ বাধে। প্রায় শতাধিক রাউন্ড রাবার বুলেট টিয়ারশেল নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণ করা হয়। নাশকতার আশঙ্কায় ধানবান্ধি ও হোসেনপুর মহল্লায় অভিযান চালানো হলেও কাউকে আটক করা সম্ভব হয়নি। পরিস্থিতি নিয়ন্ত্রণে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *